Latest News

নিজের শহরে মৃত্যু হুমকি, দেওয়ালের গ্রাফিতিতে লেখা, ‘এমবাপে তুমি শেষ!’

দ্য ওয়াল ব্যুরো: শেষ বিশ্বকাপের আসরে তিনিই ছিলেন জয়ের নায়ক। আর চারবছরের মধ্যেই নিজের দেশে ভিলেন হয়ে গিয়েছেন কিলিয়ান এমবাপে।

ফ্রান্সের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর ছিলেন ১৯ বছরের সেদিনের তারকা। যে কারণে বিশ্বকাপের উদীয়মান তারকার পুরস্কারও জিতেছিলেন তিনি। মাত্র ২৩ বছর বয়সেই তিনি হয়ে উঠেছেন বিশ্বের সেরা ফুটবলারও।

অথচ নিজ শহরেই মৃত্যুর হুমকি পেলেন এমবাপে। পিএসজি তারকার নিজের শহরে ম্যুরালের মধ্যে গ্রাফিতি এঁকে হুমকি দেওয়া হয়। ফরাসী সংবাদমাধ্যম লা প্যারিসিয়ান ফলাও করে ছেপেছে এই প্রতিবেদন। ফ্রান্সের মানুষ এমবাপেকে তেমন ভালবাসে না, এমন কথাও জানাচ্ছে তারা।

এমবাপের জন্মদিনে বন্ডির একটি বিশাল ভবনজুড়ে স্থাপন করা হয়েছিল তাঁর একটি ম্যুরাল। যেখানে দেখা যাচ্ছিল, একজন বালক একটি ফুটবল ও বালিশ নিয়ে শুয়ে ফ্রান্সের হয়ে খেলার স্বপ্ন দেখছে। সেই ম্যুরালে লেখা ছিল, ‘‘নিজের স্বপ্নকে ভালবাস। তাহলে স্বপ্নও তোমাকে ভালোবাসবে।’’

এবার সেই ম্যুরালেই ছোট্ট এক বার্তায় হত্যার হুমকি দেওয়া হয়েছে এমবাপেকে। লা প্যারিসিয়ানের প্রতিবেদন অনুযায়ী সেখানে লেখা হয়েছে, ‘‘এমবাপে, তুমি শেষ।’’

মনে করা হচ্ছে, ফ্রান্সের ক্লাবে খেললেও নিজের দেশের প্রতি কোনও আবেগ নেই তাঁর। তিনি অতীত ভুলে গিয়েছেন, শৈশবও ভুলেছেন, তাই দেশের সাধারণ ফুটবলপ্রেমী মানুষের হৃদয় থেকে ক্রমে হারিয়ে যাচ্ছেন এই তারকা।

You might also like