Latest News

স্যারের গ্লাসে জল খাওয়া! দলিত ছাত্রকে বেধড়ক পেটাল শিক্ষক, হাসপাতালে মৃত্যু ছোট্ট ছেলের

দ্য ওয়াল ব্যুরো: শিক্ষকের (Teacher) জন্য যে পাত্র আলাদা করে রাখা ছিল, তাতে মুখ দিয়ে জল (Water) খেয়ে ফেলেছিল বাচ্চা ছেলেটা। আর সেটাই কাল হল। স্যারের মারের চোটে মরেই গেল সে।

ঘটনাটি ঘটেছে রাজস্থানে (Rajasthan)। বাচ্চা ছেলেটির বয়স ৯ বছর। সে ছিল দলিত (Dalit Student)। সেই কারণেই তার ছোঁয়া, তার মুখ দেওয়া জল নিয়ে এত আপত্তি ওই শিক্ষকের। অভিযোগ, জল খেয়েছে বলে চইল সিং নামের ওই শিক্ষক তাকে এমন মেরেছে যে মরেই গেছে ছেলেটি। খুনের দায়ে গ্রেফতার করা হয়েছে সেই শিক্ষককে।

রাজস্থানের জালোর জেলায় সাল্য গ্রামের একটি বেসরকারি স্কুলে গত ২০ জুলাই এই ভয়াবহ ঘটনা ঘটে। স্যারের মারে বাচ্চাটির চোখ এবং কানে গুরুতর আঘাত লেগেছিল। তাকে চিকিৎসার জন্য ৩০০ কিলোমিটার দূরে আমদাবাদে নিয়ে যাওয়া হয়। সেখানেই এতদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল ছেলেটি। শনিবার তার মৃত্যু হয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে রাজস্থানের ওই অঞ্চলে ব্যাপক শোরগোল শুরু হয়েছে। মানুষের মধ্যে ক্ষোভ জমেছে বিস্তর। শনিবার বাচ্চাটির মৃত্যুসংবাদ আসতেই ওই এলাকায় ইন্টারনেট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় প্রশাসনের তরফে। পরিস্থিতি যাতে হাতের বাইরে না চলে যায়, তাই আগেভাগেই এই ব্যবস্থা।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। দ্রুত তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি, সেই সঙ্গে দোষীকে যথাযুক্ত শাস্তি দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। মৃত ছেলেটির পরিবার ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ পাবে।

অভিযোগ জানাতে গিয়ে বাচ্চাটির পরিবার পুলিশকে বলেছে, তাদের ছেলে কেবলমাত্র শিক্ষকের জল খাওয়ার পাত্রটি ছুঁয়েছিল। সেখান থেকে জল খেয়েছিল একটু। তাতেই রেগে যায় ওই শিক্ষক। ছেলেকে তুমুল মারধর করা হয়, সেই সঙ্গে জাত তুলে গালিগালাজও চলেছে বিস্তর। রাজস্থানের শিক্ষা দফতর বিষয়টির তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: বাচ্চা ছেলেকে ঘিরেছে বাইকবাহিনী! চুলের মুঠি ধরে পুলিশের লাথি-ঘুষি, দেখুন ভয়াবহ ভিডিও

You might also like