Latest News

মুম্বইতে আচমকাই অনেক কমল কোভিড আক্রান্তের সংখ্যা

দ্য ওয়াল ব্যুরো : গত তিনদিন (Last three days) ধরে মুম্বইতে (Mumbai) কমছে কোভিড আক্রান্তের (Covid Infection) সংখ্যা। বুধবার শহরে আক্রান্ত হয়েছিলেন ১৬ হাজার ৪২০ জন। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৩ হাজার ৭০২ জন। শুক্রবার বিকালে জানা গেল, তার আগের ২৪ ঘণ্টায় বাণিজ্যনগরীতে কোভিড আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৩১৭ জন। বৃহন্মুম্বই পুরসভা জানিয়েছে, অতিমহামারী শুরু হওয়ার পরে শহরে মোট আক্রান্ত হয়েছেন ৯ লক্ষ ৮১ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘণ্টায় শহরে কোভিডে মারা গিয়েছেন ন’জন। অতিমহামারী শুরু হওয়ার পরে মুম্বইতে মোট মারা গিয়েছেন ১৬ হাজার ৪৩৫ জন।

বৃহস্পতিবার শহরে ৬৩ হাজার ৩১ জনের দেহের নমুনা পরীক্ষা করা হয়েছিল। শুক্রবার পরীক্ষা করা হয়েছে ৫৪ হাজার ৯২৪ জনের। এদিন শহরে অ্যাকটিভ রোগীর সংখ্যা ছিল ৮৪ হাজার ৩৫২ জন। তার আগের দিন অ্যাকটিভ কেস ছিল ৯৫ হাজার ১২৩।

বৃহন্মুম্বই পুরসভা জানিয়েছে, শুক্রবার যাঁরা কোভিড পজিটিভ হয়েছেন, তাঁদের ৮৪ শতাংশের শরীরে কোনও উপসর্গ নেই। শহরের হাসপাতালগুলিতে কোভিড রোগীদের জন্য বেড আছে ৩৮ হাজার ৮৮ টি। তার মধ্যে ৬৪৩২ টি অর্থাৎ ১৬ শতাংশ বেডে রোগী আছেন।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপী বলেন, “গত দু’-তিনদিনে কোভিড আক্রান্তের সংখ্যা কমে এসেছে। টেস্টিং-এর সংখ্যা কমে যাওয়ায় কোভিড পজিটিভের সংখ্যা কম হতে পারে। বুধবার মহারাষ্ট্রে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার জন। সুতরাং সংক্রমণ কমেছে, একথা বলা যায় না।”

রাজেশ তোপী বলেছিলেন, রাজ্যে যথেষ্ট পরিমাণে ভ্যাকসিন নাও থাকতে পারে। কারণ ইতিমধ্যে তৃতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। তাছাড়া ১৫ থেকে ১৮ বছর বয়সীদেরও ভ্যাকসিন দেওয়া হচ্ছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানায়, মহারাষ্ট্রে যে পরিমাণে কোভিশিল্ড আছে, তাতে ৩০ দিন চলতে পারে। রাজ্যে যে পরিমাণে কোভ্যাকসিন আছে, তাতে চলতে পারে ১০ দিন।

You might also like