Latest News

শীতের মুখে ফের নতুন ঘূর্ণিঝড়! বঙ্গোপসাগরে বাড়ছে শক্তি, ধেয়ে আসছে উপকূলে

দ্য ওয়াল ব্যুরো: শীতের মুখে বঙ্গোপসাগরে (Bay of Bengal) ফের নতুন ঘূর্ণিঝড়ের (Cyclone) ভ্রুকুটি! যার ফলে ভারী বৃষ্টির আশঙ্কা সমুদ্র উপকূলে। এমনকী বইতে পারে ঝোড়ো হাওয়াও। এমনই পূর্বাভাস শোনালো আবহাওয়া দফতর। ঘূর্ণিঝড়ের নাম ‘ম্যান্ডোস’ (Mandous)। যা মঙ্গলবার সন্ধের মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হবে। এরপর সেটি ধীরে ধীরে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে। তবে আদৌ নিম্নচাপটির ল্যান্ডফল হবে কি না, তা নিশ্চিত করে বলা যায়নি।

আবহাওয়া দফতর জানাচ্ছে, এই ঘূর্ণিঝড়ের প্রভাবে ৭ ডিসেম্বর মাঝরাত থেকে তামিলনাড়ু, পুদুচেরিতে ভারী বৃষ্টিপাত শুরু হবে। ৮ ও ৯ ডিসেম্বর অতি ভারী বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইলেও তা মারাত্মক আকার নেবে না বলেই মত আবহাওয়া দফতরের।

বলা হচ্ছে যে, বঙ্গোপসাগরে একটি ঘূর্ণিঝড় তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। উপকূলে পৌঁছানোর আগে এটি দুর্বল হয়ে যেতে পারে। শুধুই তামিলনাড়ু কিংবা পুদুচেরিতে নয়, এই নিম্নচাপের প্রভাব পড়বে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জেও। মঙ্গলবার ও বুধবার, সেখানে বেশিরভাগ জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

শীতের আমেজ গোটা রাজ্যে, সপ্তাহের শেষে বদলের ইঙ্গিত

You might also like