Latest News

গ্যাসের ভর্তুকি বেশি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা! ফাঁদে পা দিচ্ছেন অনেকেই

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া: বিভিন্ন ধরনের সাইবার ক্রাইমের (Cyber Crime) প্রতিদিন শিকার হচ্ছেন বহু মানুষ। অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারকরা। এবার গ্যাসের ভর্তুকি (Gas Subsidy) বেশি পাইয়ে দেওয়ার নামে জাল ছড়াচ্ছে সাইবার প্রতারকরা। সেই জালে পা দিলেই অ্যাক্যাউন্ট থেকে উধাও হয়ে যাচ্ছে টাকা।

সম্প্রতি হাওড়ার জগতবল্লভপুর এলাকার শিবতলা, দক্ষিণ খাঁ পাড়া, কালিতলা বাজার এলাকার অনেকেই এমন প্রতারণার শিকার হয়েছেন। তাঁরা প্রত্যেকেই জগতবল্লভপুর গ্রামীণ ব্যাঙ্কের গ্রাহক।

এই ফাঁদের পা দিয়েছিলেন চৈতালি দাস নামে এক গ্রাহক। তিনি জানান, দিল্লির গ্যাসের অফিস ফোন করা হচ্ছে বলে কোনও একজন তাঁকে ফোন করেন। সেখানে তাঁকে বলা হয় প্রধানমন্ত্রী উজ্বলা যোজনা স্কিমে তাঁদের অন্তর্ভুক্ত করা হবে। এতে ভর্তুকি মিলবে আট হাজার টাকা। এরপরই ব্যাঙ্ক ডিটেল চাওয়া হয়। ওটিপি শেয়ার করার সঙ্গে সঙ্গেই পঞ্চাশ হাজার টাকা উধাও হয়ে যায় তাঁর অ্যাকাউন্ট থেকে। চৈতালি দেবী জানান, তাঁর এক আত্মীয় একই ঘটনার শিকার।

চলন্ত ট্রেনে জানলা ভেদ করে গলায় ঢুকে গেল লোহার রড! সিটে বসেই মর্মান্তিক মৃত্যু যুবকের

বাচ্চু পাল নামে আরও এক ব্যক্তি জানিয়েছেন, তাঁর স্ত্রীর অ্যাকাউন্ট থেকে একইভাবে আট হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। তার অভিযোগ এই ঘটনার সঙ্গে ব্যাঙ্ক ও গ্যাস অফিসের কর্মীরা জড়িত রয়েছেন। তা না হলে তাঁদের গ্যাস ও ব্যাঙ্ক সংক্রান্ত তথ্য কিভাবে প্রতারকদের হাতে চলে যাচ্ছে। প্রতারণার শিকার হয়ে ব্যাঙ্ক ও গ্যাসের অফিসে গেলে কোনও সাহায্যই পাওয়া যাচ্ছেনা বলে অভিযোগ।

সাইবার ক্রাইম বিভাগ ও জগতবল্লভপুর থানায় অভিযোগ করছেন সকলেই। পুলিশ তদন্তে নেমেছে। তবে মানুষ সচেতন না হলে সাইবার ক্রাইম আটকানো সম্ভব নয় বলে দাবি প্রশাসনের।

You might also like