Latest News

CSK MI: আইপিএলে হেরেই চলেছে চেন্নাই, মুম্বই, চ্যাম্পিয়নদের হল কী!

দ্য ওয়াল ব্যুরো: নয় নয় করেও দিন পনেরো পেরিয়ে গেল, আইপিএলের (IPL 2022) শুরু থেকে এবার মুখ থুবড়ে পড়েছে গত কয়েক বছরের সবচেয়ে ধারাবাহিক দুই দল- মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস (CSK MI)। এখনও পর্যন্ত জয়ের মুখ দেখতে পারেনি তারা কেউ।

আরও পড়ুন: চার ম্যাচ পরেও জয়হীন মুম্বই, অনুজ-বিরাট দাপটে বেঙ্গালুরুর কাছে হার রোহিতদের

অন্যান্য বারের তুলনায় চেন্নাই দলে রদবদল হয়েছে অনেক। অধিনায়কের ব্যাটন মহেন্দ্র সিং ধোনির হাত থেকে সরেছে। চেন্নাইয়ের নতুন ক্যাপটেন এখন ধোনির ‘স্যার’ জাদেজা। মাঠে অবশ্য আগের ছন্দেই দেখা যাচ্ছে ধোনিকে। উইকেটের পিছন থেকে দলকে একপ্রকার পরিচালিত করছেন তিনিই। তবে জয় আসেনি একটাও।

csk

ওদিকে অম্বানিদের দলের অবস্থাও এবছর শোচনীয়। রোহিত শর্মাই মুম্বইকে নেতৃত্ব দিচ্ছেন এবছর। টুকটাক কিছু নতুন মুখ ছাড়া মুম্বইয়ের দলে বড় পরিবর্তন নেই। কিন্তু পরপর চার ম্যাচ খেলেও এখনও এক পয়েন্টও জোগাড় করতে পারেননি রোহিতরা।

MI

এবারের আইপিএলে ১০ দলের খেলা হচ্ছে। গুজরাত আর লখনউয়ের নতুন দলগুলোও চেন্নাই, মুম্বইয়ের থেকে ভাল অবস্থানে রয়েছে। পয়েন্ট টেবিলের দিকে তাকালে ধারাবাহিক আইপিএল সমর্থক চট করে রোহিত বা ধোনিদের দলকে খুঁজেই পাবেন না। গত কয়েক বছরে, বলতে গেলে আইপিএলের প্রায় শুরু থেকেই যে দুটো দল টানা প্রথম চারের মধ্যে থাকত, এবছর তাদের ঠাঁই হয়েছে এক্কেবারে তলানিতে। মুম্বই নয়, চেন্নাই রয়েছে দশ নম্বরে। চার ম্যাচ খেলে তাদের পয়েন্ট শূন্য। নেট রান রেট যথাক্রমে -১.১৮১ এবং -১.২১১। শেষ কবে আইপিএলের প্রথম পনেরো দিনে মুম্বই চেন্নাইদের এমন শোচনীয় দশা হয়েছিল সমর্থকরা মনে করতে পারছেন না।

ipl 2022

এখনও পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪টা সিজন হয়েছে। এর মধ্যে সবচেয়ে ধারাবাহিক ও শক্তিশালী দল হিসেবে আত্মপ্রকাশ করেছিল মুম্বই, পাঁচ-পাঁচটি আইপিলে তারা এখনও পর্যন্ত চ্যাম্পিয়নের খেতাব জিতেছে। সাফ্যলের বিচারে তার ঠিক পরেই আছে চেন্নাই, তাদের দখলে চারটি আইপিল চ্যাম্পিয়নের খেতাব। ২০২২-এর আইপিএলে এদের কাউকেই এখনও পর্যন্ত চেনা ছন্দে দেখা যাচ্ছে না। তবে ক্রিকেটে কখন কী হয় কেউ বলতে পারে না। হতে পারে এই চেন্নাই পরবর্তী ১৫ দিনের মধ্যে উঠে এল পয়েন্ট তালিকার শীর্ষে। এই সম্ভাবনাময়তার জন্যেই ক্রিকেট এত রোমাঞ্চকর।

You might also like