Latest News

CPM: উত্তর চব্বিশে তপ্ত সম্মেলন, নেতাদের বিরুদ্ধে সমালোচনার ঝড়, রাত পর্যন্ত বৈঠক

দ্য ওয়াল ব্যুরো

সিপিএমের (CPM) উত্তর চব্বিশ পরগনা (North 24 Parganas) জেলা সম্মেলন (dc conference) যে তপ্ত হবে সেই আলোচনা পার্টির মধ্যেই ছিল। অনেকে বলেন, শেষ দিন যাতে গোটা আলিমুদ্দিন স্ট্রিট সম্মেলনে থেকে কমিটি গঠনে উত্তেজনা প্রশমন করতে পারে সেই মতো সূচি রাখা হয়েছিল। সিপিএম সূত্রে খবর, সোমবার থেকে শুরু হওয়া সম্মেলন মঙ্গলবার পর্যন্ত যে পথে এগিয়েছে তাতে দুর্যোগের পূর্বাভাস দেখছেন অনেকে।

আরও পড়ুনঃ শমীক ফের জেলা সম্পাদক, বদলের পথে হাঁটল না দক্ষিণ চব্বিশের সিপিএম

সিপিএম সূত্রে খবর, বনগাঁ থেকে বরানগর, সন্দেশখালি থেকে সল্টলেক- বিরাট জেলাটির অসংখ্য এরিয়া কমিটি জেলা নেতাদের বিরুদ্ধে তীব্র সামালোচনায় মুখর হচ্ছে। সেই সমালোচনা যেমন রয়েছে পার্টি পরিচালনার প্রশ্নে বর্তমান জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তীর বিরুদ্ধে, তেমনই রয়েছে তন্ময় ভট্টাচার্যদের মতো নেতাদের বিরুদ্ধেও।

ক্ষমতায় থাক বা না থাক, উত্তর চব্বিশ পরগনা সিপিএমে গ্রুপ রাজনীতি সর্বজনবিদিত। একটা সময়ে দুই প্রয়াত নেতা অমিতাভ বসু ও অমিতাভ নন্দীর লড়াই ছিল সবার জানা।

আরও পড়ুনঃ শেষ দেখে ছাড়ব, জেল থেকে বেরিয়ে বললেন মীনাক্ষী

নৈহাটির (Naihati) ঐকতান হলে সিপিএমের জেলা সম্মেলন শেষ হবে বুধবার। সিপিএম সূত্রে খবর, তার আগে মঙ্গলবার অনেক রাত পর্যন্ত সেখানে বিদায়ী সম্পাদকমণ্ডলীর বৈঠক চলছে। পরিস্থিতি এমন যে অসুস্থ শরীরে গৌতম দেবকে সেখানে বসে থাকতে হয়েছে।

CPM

নতুন কমিটি ও সম্পাদক ঠিক করার ব্যাপারে ভোটাভুটি হতে পারে বলেও মনে করছেন জেলা সিপিএমের একাংশ। জেলা সম্মেলন পর্বে এখনও পর্যন্ত আলিপুরদুয়ার ও পশ্চিম মেদিনীপুরে সম্পাদক নির্বাচনে ভোটাভুটি হয়েছে। আলিমুদ্দিনের এক নেতার কথায়, উত্তর চব্বিশ পরগনায় ভোটাভুটি হলে অনেক নেতার অনেক হিসেব ওলটপালট হয়ে যেতে পারে। এখন দেখার বুধবার শেষ পর্যন্ত কী হয়!

You might also like