Latest News

দিঘার হোটেলে শুরু করোনা পরীক্ষা, ভোগান্তি কমলো পর্যটকদের

দ্য ওয়াল ব্যুরো: করোনা টেস্টের অনুমতি পাওয়া মাত্রই বুধবার থেকে দিঘায় আসা পর্যটকদের জন্য শুরু হল করোনা পরীক্ষার কাজ। প্রাথমিকভাবে আজ দিঘা শঙ্করপুর হোটেল অ্যাসোসিয়েশনের একটি রুমে দিঘা, তাজপুর, মন্দারমণিতে টেস্ট রিপোর্ট না নিয়ে আসা পর্যটকদের করোনা পরীক্ষা চলছে। আজ এমনটাই জানালেন রামনগর এক পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি নিতাই সার।

নিতাই বাবু সংবাদমাধ্যমে জানান, ‘এলাকার হোটেল মালিকদের বেশ কিছু দাবি ছিল। এরপর প্রশাসনের সঙ্গে বসে সমস্ত নিয়মাবলী ঠিক করা হয়। আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের টেস্ট শুরু হল।’

তবে সকল পর্যটকদের রিমাইন্ডার দিয়ে টেস্ট করা হচ্ছে এবং এর সমস্ত খরচ পর্যটককেই বহন করতে হচ্ছে। এমনটাই জানান তিনি। সূত্রের খবর, এই টেস্টের জন্য মাথাপিছু ২৪০ টাকা করে খরচ গুনতে হচ্ছে পর্যটকদের। শুধু তাই নয়, সেই পর্যটকদের রিপোর্টও নথিভুক্ত করে রাখা হচ্ছে। যাতে দ্বিতীয়বার করোনা টেস্ট না করিয়ে দিঘাতে এলে ফিরে যেতে হবে। তখন আর থাকার অনুমতি মিলবে না।

রামনগর এক পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি নিতাই সার আরও জানান যে, অদূর ভবিষ্যতে দিঘার প্রত্যেকটি নামীদামী হোটেলগুলিতেই এই করোনা টেস্টের রিপোর্ট করা হবে বলে জানা যাচ্ছে। কিন্তু সেক্ষেত্রেও খরচ বহন করতে হবে পর্যটকদের। অপরদিকে রামনগর এক পঞ্চায়েত সমিতি ও প্রশাসনের তরফে ঘোষণা করা হয়েছে, যে সকল হোটেলগুলি সরকারি নিয়মকে মান্যতা দিয়ে ভালো কাজ করবে, তাদের প্রশাসনের তরফে আলাদা শংসাপত্রও দেওয়া হবে।

করোনা আবহে এই উদ্যোগ নেওয়ায় দিঘায় যেতে আর বিশেষ ভোগান্তি পোহাতে হচ্ছে না পর্যটকদের। এতে খানিক স্বস্তি মিলেছে সমুদ্রপ্রেমীদেরও।

You might also like