Latest News

বাংলায় হু হু করে বাড়ছে করোনা! দৈনিক আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছুঁইছুঁই, বেড়েছে মৃতের সংখ্যাও

দ্য ওয়াল ব্যুরো: হু হু করে রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ (Covid in Bengal)। একদিনেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৫০০! যার ফলে বাড়ছে উদ্বেগও। গতকাল যেখানে সংখ্যাটা ছিল সাড়ে ন’শো, একদিনে সেই সংখ্যা ছড়িয়ে গেল ১৪০০। ভয়ের কারণ এখানেই শেষ নয়, গতকাল করোনায় কোন মৃত্যুর খবর ছিল না, তবে এদিনের বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু হয়েছে করোনায় (Corona)।

সরকারি বুলেটিন বলছেন, পশ্চিমবঙ্গে ফের করোনা সংক্রমণের গ্রাফ বাড়ছে। পজিটিভিটি রেট তথা সংক্রমণের হারও বেশি। গতকালই পজিটিভিটি রেট ছিল ৯.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তাই বেড়ে ১২ শতাংশ ছাড়িয়েছে। এখন রাজ্যের সংক্রমণের হার ১২.৭৪ শতাংশ। এখন করোনা পজিটিভ রোগীর মোট সংখ্যা ২০ লাখ ২৭ হাজার ৯০১।

পরিস্থিতি যে খারাপ হতে চলেছে, সেই আঁচ গত কয়েক দিন ধরেই মিলছিল। দেশের বাকি অংশের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্তের (Corona) সংখ্যা বাড়তে শুরু করেছিল বাংলায়। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ফের নতুন করে ভয় ধরানো শুরু করেছে কোভিড।

দুদিন আগেই বর্ধমানের গোদার মাঠে কৃষি দফতরের একটি সভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে ভাষণ দেওয়ার সময়েই করোনা নিয়ে সচেতন করেন। মুখ্যমন্ত্রী বলেন, “কোভিডটা একটু বেড়েছে। একটু সতর্ক থাকবেন। মাস্ক পড়বেন। আগের মত একটু কোভিড বিধি মানবেন।”

এই নিয়ে প্রশাসনও বারবার সতর্ক করছে। করোনা বিধি মেনে চলার কথা বলছে। তবে কি চতুর্থ ঢেউ হানা দিল? চিকিৎসকদের কথায়, এখনও সেই পরিস্থিতি আসেনি। তবে অবশ্যই করোনা বিধি মেনে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন তাঁরা।

বাংলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই!

You might also like