Latest News

Cossipore-Amit Shah: কাশীপুর হত্যার সিবিআই তদন্ত চাই, আমার মন্ত্রক রিপোর্ট চেয়েছে: অমিত শাহ

দ্য ওয়াল ব্যুরো: কাশীপুরের বিজেপি যুব মোর্চার কর্মী অর্জুন চৌরাসিয়ার মৃত্যুকে রাজনৈতিক হত্যা বলে দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Cossipore-Amit Shah)। এদিন কাশীপুরে পৌঁছে রেল কোয়ার্টারের যে পরিত্যক্ত ঘরে অর্জুনের ঝুলন্ত দেহ মিলেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে সেখানে যান। তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, এটা একটা রাজনৈতিক হত্যা। এর সিবিআই তদন্ত চাই। সেইসঙ্গে শাহ এও বলেন, এই হত্যা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে।

এদিন শাহ বলেন, “গতকাল তৃণমূল সরকারের এক বছর পূর্ণ হয়েছে। তার পরের দিনই এই জঘন্য রাজনৈতিক হত্যা। বাংলায় যেখানে যাচ্ছি, সেখানেই শুনছি হিংসার রাজনীতির কথা। এখানে বিরোধী দলের কর্মীদের উপর বর্বরোচিত আক্রমণ চলছে।

অমিত শাহ কলকাতায় পৌঁছনোর আগেই এদিন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের দৃষ্টি আকর্ষণ করে মামলা দায়ের হয়। তিনি সেই মামলা দায়েরের অনুমতি দিয়েছেন। মামলাকারীর আর্জি, অর্জুন চৌরাসিয়ার দেহ সংরক্ষণ করা হোক। আদালতে এও বলা হয়েছে, চিৎপুর থানা স্থানীয় এক শাসকদলের নেতার কথায় কাজ করছে। আদালত যেন এ ব্যাপারে হস্তক্ষেপ করে। অমিত শাহ এদিন কাশীপুরে দাঁড়িয়ে বলেন, বিজেপি এ নিয়ে আদালতে লড়বে। অর্জুন হত্যাকারীদের যাতে কড়া শাস্তি হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আজকে অর্জুনের দেহ ছিনতাই করে নিয়ে গিয়েছে পুলিশ। তাঁর দিদিমাকেও পেটানো হয়েছে। তাঁর কথায়, বাম জমানায় যে হিংসা চলত বাংলায় তার চেয়েও করুণ অবস্থা তৈরি হয়েছে তৃণমূলের জমানায়। হুঁশিয়ারির সুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ভারতীয় জনতা পার্টি হিংসায় বিশ্বাস করে না। কিন্তু হিংসাকে ভয়ও করে না। এর বিরুদ্ধে লড়াই চলবে।”

সাম্প্রতিক সময়ে বগটুই, ঝালদা, হাঁসখালি-সহ বাংলার একাধিক ঘটনায় সিবিআইকে তদন্তভার দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই প্রসঙ্গ টেনে শাহ বলেন, “এতেই বোঝা যাচ্ছে বাংলায় আইনশৃঙ্খলার কী পরিস্থিতি তৈরি হয়েছে।” সাংবাদিক সম্মেলন শেষ করেই কাশীপুর থেকে বেরিয়ে যান শাহ।

You might also like