Latest News

Fraud: ৭ লক্ষ টাকার ভুট্টার দানা নিয়ে বেপাত্তা প্রতারক! জলপাইগুড়ি থেকে গ্রেফতার

দ্য ওয়াল ব্যুরো: বড়সড় প্রতারণা চক্রের (Fraud) পর্দাফাঁস করলো জলপাইগুড়ি (Jalpaiguri) কোতোয়ালি থানার সাদা পোশাকের পুলিশ। অভিযোগ অসমের দারাং জেলার ছিপঝাড় থানার বাসিন্দা নুরুল ইসলাম পেশায় ব্যাবসায়ী। তিনি গত ২৫ মার্চ শিলিগুড়ি বাগডোগরা এলাকার বাসিন্দা ধ্রুব চৌধুরীকে ৩০ টন ভুট্টার দানা (Corn Seeds) পৌঁছে দেওয়ার দায়িত্ব নেন। যার আনুমানিক বাজারদর সাড়ে সাতলক্ষ টাকা। ওই ভুট্টার দানা একটি লরি ভাড়া করে জলপাইগুড়ি রানীনগর এলাকায় নিয়ে আসেন তিনি।

এরপর ভুট্টার দানা বোঝাই বস্তা ধ্রুব চৌধুরী নামিয়ে নেন। তিনি নুরুলকে বলেন, পরের দিন টাকা দেবেন। এরপর তাদের নিয়ে জলপাইগুড়ির একটি হোটেলে রেখে চলে যান। পরদিন সকালে বলেন, ২৭ তারিখ পেমেন্ট দেওয়া হবে। অভিযোগ, ২৭ তারিখ থেকে তিনি বেপাত্তা! ফোন ধরছিলেন না। অবশেষে ২৯ তারিখ নুরুল ইসলাম জলপাইগুড়ি কোতোয়ালি থানায় এসে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে পুলিশ। তদন্তের ভার যায় জলপাইগুড়ি কোতোয়ালি থানার অফিসার অরিজিৎ কুণ্ডুর কাছে। নির্দেশ পেয়ে আর দেরি না করে পুরো টিম নিয়ে তদন্তে নামেন তিনি।

জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, ‘অভিযোগ পেয়ে তদন্তে নেমে একটি গোপন ডেরাতে অভিযান চালিয়ে ধ্রুব চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। কিছু মাল উদ্ধার হয়েছে। এই পুরো চক্রের কিনারা করতে ধৃতকে আদালতে তুলে ৭ হেফাজতে নেওয়ার জন্য আবেদন করা হয়েছে।’

সরকারি আইনজীবী মৃন্ময় ব্যানার্জী জানান, অভিযুক্তের জামিন মঞ্জুর হয়নি। ধৃতের চার দিনের পুলিশ হেফাজত হয়েছে।

কলকাতার বুকে ডেঙ্গু-ম্যালেরিয়া আতঙ্ক! কোন কোন ওয়ার্ডে প্রবণতা বেশি

You might also like