Latest News

বোন চাইলে ভোটে লড়ব আমিও, প্রিয়া দত্তের মনোনয়ন জমা দিতে এসে বললেন সঞ্জয় দত্ত

দ্য ওয়াল ব্যুরো : আমি সব সময়ই বোনের পাশে দাঁড়াব। যদি বোন বলে ভোটে দাঁড়াতে, অবশ্যই দাঁড়াব। সোমবার বোন প্রিয়া দত্তের সঙ্গে মনোনয়ন জমা দিতে গিয়ে বললেন অভিনেতা সঞ্জয় দত্ত। প্রিয়া মনোনয়ন জমা দেন মুম্বই উত্তর পশ্চিম কেন্দ্র থেকে। তিনি কংগ্রেসের প্রার্থী। বিপরীতে আছেন বিজেপির পুনম মহাজন। ২০১৪ সালে পুনম তাঁকে হারিয়েছিলেন ১ লক্ষ ৮৬ হাজার ভোটে।

পুনম প্রয়াত বিজেপি নেতা প্রমোদ মহাজনের মেয়ে। তিনি ইতিমধ্যে মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্রে রোড শো করেছেন। তাঁর দাবি, ২০১৪ সাল থেকে তিনি যে কাজ করেছেন, তার ভিত্তিতেই মানুষ তাঁকে বিচার করবেন।

এদিন বান্দ্রার কালেক্টরের অফিসে মনোনয়নপত্র জমা দেন প্রিয়া। সেখানে ক্যামেরার সামনে ভাই-বোন ভিকট্রি সাইন দেখান। মনোনয়ন জমা দেওয়ার আগে প্রিয়া গিয়েছেন সিদ্ধি বিনায়ক মন্দিরে। সেই সঙ্গে গিয়েছেন এক দরগায় ও গির্জায়। মনোনয়ন জমা দিয়ে প্রিয়া বলেন, আমাদের দলের কর্মীদের জন্যই এখানে এসেছি। আজএর দিনটা তাঁদের জন্য উৎসর্গ করলাম।

সঞ্জয় দত্ত বলেন, আমি সব সময় বোনের পাশে আছি। আমি খুব পরিকল্পনা করে কাজ করতে পারি না। আমি হৃদয় দিয়ে কাজ করি। আমার বোন পাঁচ বছর বাদে ভোটে লড়ছে। সে যা করতে বলবে, আমি তাই করব।

গত জানুয়ারিতে প্রিয়া বলেছিলেন, তিনি এবার আর ভোটে দাঁড়াবেন না। কিন্তু কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর অনুরোধে মত পরিবর্তন করেন। একসময় শোনা গিয়েছিল, সঞ্জয় নিজেও সমাজবাদী পার্টির টিকিটে প্রার্থী হতে পারেন। কিন্তু গত মাসে সেকথা গুজব বলে উড়িয়ে দেন অভিনেতা নিজে। তিনি টুইট করে সকলের কাছে আবেদন জানান, আমার বোনকে সমর্থন করুন।

এর আগেও রাজনীতিতে নামার চেষ্টা করেছেন সঞ্জয়। ২০০৯ সালে তাঁর লখনউ কেন্দ্রে সমাজবাদী পার্টির হয়ে প্রার্থী হওয়ার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্ট তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে দণ্ডাজ্ঞা সাসপেন্ড করতে রাজি হয়নি। তাই সেবার তাঁর দাঁড়ানো হয়নি।

সঞ্জয় দত্তের দুই বোন প্রিয়া ও নম্রতা অতীতে ভাইয়ের পাশে দাঁড়িয়েছেন। ১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণের পরে অভিনেতা যখন অস্ত্র আইনে অভিযুক্ত হন, তখন দুই বোনই তাঁকে সাহায্য করেন। আগামী বৃহস্পতিবার ভোট শুরু মহারাষ্ট্রে। রাজ্যে ভোট হবে চার দফায়। সেখানে লোকসভা কেন্দ্রের সংখ্যা ৪৮। প্রিয়া যে কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন, সেই মুম্বই উত্তর-পশ্চিমকে ‘তারকা কেন্দ্র’ বলা হয়। কারণ অতীতে বহু তারকা এই কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন।

You might also like