Latest News

মোদীর বাড়ি ঘিরবে কংগ্রেস, মূল্যবৃদ্ধি থেকে দৃষ্টি ঘোরাতে দেবে না প্রধানমন্ত্রীকে

দ্য ওয়াল ব্যুরো: ন্যাশনাল হেরাল্ড মামলায় (National herald Case) ইডি দফতরে হাজিরা দিতে হয়েছে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। কংগ্রেসের বক্তব্য, দেশের সাম্প্রতিক মূল্যবৃদ্ধির পরিস্থিতি থেকে দৃষ্টি ঘোরাতেই ইডি সিবিআই লেলিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু, কংগ্রেস মোদী বা সরকারকে এই মূল্যবৃদ্ধি (Price Hike) থেকে দৃষ্টি ঘোরাতে দিতে রাজি নয়। এবার এই ইস্যুতেই মোদীর বাড়ি ঘেরাও-এর ডাক দিল কংগ্রেস (Congress Protest)।

আগামী ৫ অগস্ট দেশজুড়ে মূল্যবৃদ্ধি ইস্যুতে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে কংগ্রেস। তাদের পরিকল্পনার মধ্যে রয়েছে, ‘প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও’ (PM House Gherao) কর্মসূচি। এছাড়াও সংসদ থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত প্রতিবাদ মিছিলেরও ডাক দেওয়া হয়েছে।

এছাড়াও দেশের সব রাজ্যেই আন্দোলন চালাবে কংগ্রেস। সব রাজ্যের ‘রাজভবন ঘেরাও’-এর ডাক দিয়েছে কংগ্রেস। এমনিতেই দেশজুড়ে চলছে মূল্যবৃদ্ধি। গত ১৬ জুলাই বেশকিছু জিনিসে বেড়েছে জিএসটি। আটা, চাল, ডাল ইত্যাদি প্যাকেটজাত দ্রব্যের ওপর বসেছে নতুন জিএসটি। ফলে বেশ অনেকটাই দাম বেড়েছে।

শুধু কংগ্রেস নয়, দেশের অধিকাংশ বিজেপি বিরোধী দলগুলোই মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়। এমনকি সংসদের বাইরেও বিক্ষোভ দেখায় বিরোধী সাংসদরা। তবে আগামী ৫ অগস্ট কংগ্রেসের এই কর্মসূচি ঘিরে রাজধানীর রাজনৈতিক পরিস্থতি ফের একবার উত্তপ্ত হয়ে উঠবে।

দিদি বলছেন মুখ খুলব… তার আগে কাপড় খুলে যাবে আপনাদের: দিলীপ

You might also like