Latest News

২৬ জানুয়ারি ভারত জোড়ো যাত্রা শেষে দেশজুড়ে মানববন্ধন করবে কংগ্রেস

দ্য ওয়াল ব্যুরো: ২০২৪-এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে জনসংযোগের নয়া কর্মসূচি ঘোষণা করল কংগ্রেস। আজ দিল্লিতে কংগ্রেসের (Congress) স্টিয়ারিং কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে কংগ্রেস দেশ জুড়ে মানববন্ধন কর্মসূচি পালন করবে। রাজ্য, জেলা, ব্লক হয়ে গ্রাম পঞ্চায়েত স্তর পর্যন্ত পালিত হবে এই কর্মসূচি। ওইদিনই শেষ হবে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)। মানববন্ধনের দিন ভারত জোড়ো যাত্রার প্রাপ্তি নিয়ে বিশদ বর্ণনার পাশাপাশি ওইদিন নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে চার্জশিট প্রকাশ করবে হাত চিহ্নের দল।

নতুন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের সভাপতিত্বে অনুষ্ঠিত আজকের বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী-সহ স্টিয়ারিং কমিটির বেশিরভাগ সদস্য। তবে বৈঠকে ছিলেন না রাহুল গান্ধী। তিনি আজ মধ্যপ্রদেশে আছেন। আজ আর খানিক পরে ভারত জোড়ো যাত্রা নিয়ে রাজস্থানে প্রবেশ করবেন রাহুল।

আজকের বৈঠকে কংগ্রেস আরও সিদ্ধান্ত করেছে, নতুন সভাপতিকে নিয়ে অখিল ভারতীয় কংগ্রেস কমিটির অধিবেশন এবার হবে ছত্তীশগড়ের রাজধানী রায়পুরে। রাজস্থান এবং মধ্যপ্রদেশের সঙ্গে ছত্তীশগড়েও আগামী বছর নভেম্বরে বিধানসভার ভোট হওয়ার কথা। আজ কংগ্রেস শাসিত রাজস্থান ও ছত্তীশগড়ের মুখ্যমন্ত্রীরা যথাক্রমে অশোক গেহলট ও ভূপেশ বাঘেল বৈঠকে উপস্থিত ছিলেন।

খাড়্গে সভাপতির দায়িত্ব নেওয়ার পর আগের ওয়ার্কিং কমিটি ভেঙে দিয়েছেন। কাজ চালাতে তৈরি করেছেন স্টিয়ারিং কমিটি। নতুন ওয়ার্কিং কমিটি গঠন করা হবে রায়পুরের অধিবেশনে।

ভারত জোড়ো যাত্রার পর ২৬ জানুয়ারি মানববন্ধনের ডাক দিয়ে কংগ্রেস নেতৃত্ব আজ ফের স্পষ্ট করে দিয়েছে, মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানোই এখন আশু লক্ষ্য দলের। কংগ্রেস নেতা জয়রাম রমেশ আজ জানিয়েছেন, দল এই ধরনের আরও কিছু কর্মসূচি গ্রহণ করতে চলেছে।

চারজনের সঙ্গে প্রেম বিধবা তরুণীর! পঞ্চমজন আসতেই শুরু ঝামেলা! খুনই হয়ে গেলেন বেঘোরে

You might also like