Latest News

Congress Price Hike: ‘মূল্যবৃদ্ধি মুক্ত ভারত অভিযান’ মোদী সরকারের বিরুদ্ধে পথে নামছে সনিয়ার কংগ্রেস

দ্য ওয়াল ব্যুরো: জিনিসপত্রের দাম আকাশ ছোঁয়া। পাঁচ রাজ্যের ভোটের পর ফের বাড়তে শুরু করেছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম। এই পরিস্থিতি দলতে ঝাঁকুনি দিতে আন্দোলনের ডাক দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী (Congress Price Hike)।

পাঁচ রাজ্যের ভোটে ভরাডুবির পর দলকে ঢেলে সাজার উদ্যোগ শুরু করেছেন সনিয়া। আগামী আগস্টে কংগ্রেসের (Congress) সাংগঠনিক নির্বাচন। তখন সনিয়ার জায়গায় পূর্ণ সময়ের জন্য কংগ্রেস সভাপতির দায়িত্ব নেবেন নতুন কেউ। আবার সনিয়া নিজেও থেকে যেতে পারেন দল চাইলে। তার আগে দলের সদস্য বৃদ্ধির অভিযান এবং আন্দোলনমুখী করার কাজ শুরু করেছেন কংগ্রেস সভানেত্রী।

তাঁর নির্দেশে শনিবার দিল্লিতে কংগ্রেস সদর দফতরে বসেছিল এআইসিসি-র জেনারেল সেক্রেটারি এবং রাজ্য সভাপতিদের বৈঠক। বৈঠকে পৌরহিত্য করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেনুগোপাল। ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী, ওমেন চন্ডি, মুকুল ওয়াসনিক, তারিক আনোয়ার, অজয় মাকেন প্রমুখ। বৈঠকে বেনুগোপাল দলনেত্রীর নির্দেশ হিসাবে সমস্ত কংগ্রেস কর্মীকে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে পথে নামার কথা জানিয়ে দেন। পথে নামবেন সনিয়াও।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ৩১ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত কংগ্রেস গোটা দেশে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আন্দোলন করবে। তারা চেষ্টা করবে সামাজিক সংগঠনগুলিকেও এই আন্দোলনে যুক্ত করতে। কংগ্রেস এই আন্দোলনের নাম দিয়েছে, ‘মেহেঙ্গাই মুক্ত ভারত অভিযান।’ তাদের বক্তব্য, মোদী সরকার সময়ে আকাশ ছুঁয়েছে নিত্যপণ্যের দাম। জ্বালানির দাম প্রায় রোজ বাড়ছে। এই পরিস্থিতিতে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের।

অনাস্থা প্রস্তাবের মুখে ইমরানকে মন্ত্রীর পরামর্শ, অবিলম্বে দেশে ভোট করান

You might also like