Latest News

বদলে দেওয়া হবে মোদী স্টেডিয়ামের নাম, গুজরাতে ঘোষণা কংগ্রেসের

দ্য ওয়াল ব্যুরো: গুজরাতে নরেন্দ্র মোদীকে তাঁর পথেই জবাব দিতে তৈরি হচ্ছে কংগ্রেস। জায়গা ও প্রতিষ্ঠানের নাম বদলের যে রাজনীতি মোদী আমদানি করেছেন, তাঁকে সেই কৌশলেই জবাব দিতে আমদাবাদের স্টেডিয়ামের নাম বদলের প্রতিশ্রুতি দিল প্রধান বিরোধী দল (Congress announced Modi Stadium will be renamed)।

মাস কয়েক আগে আমদাবাদের ক্রিকেট স্টেডিয়ামটির (Cricket Stadium) নাম বদলে রাখা নরেন্দ্র মোদী (Narendra Modi) স্টেডিয়াম। প্রধানমন্ত্রী নিজেই রূপবদলের পর স্টেডিয়ামটির নতুন করে উদ্বোধন করেন। আজ কংগ্রেস তাদের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে বলেছে, ক্ষমতায় এসে তারা স্টেডিয়ামের পুরনো নাম ফিরিয়ে দেবে।

এছাড়াও কংগ্রেসের (Congress) ইস্তাহারে আছে ঢালাও সুবিধা প্রদানের ঘোষণা। তারা বলেছে, দল ক্ষমতায় ফিরতে পারলে বেকারদের মাসে তিন হাজার টাকা করে ভাতা দেওয়া হবে। এত টাকা বেকার ভাতা দেশের আর কোনও রাজ্যে চালু নেই। কংগ্রেস আরও বলেছে, ক্ষমতায় এসে তারা শিক্ষা ও স্বাস্থ্যের বেসরকারিররণ বন্ধ করবে। পরিবার পিছু ১০ লাখ টাকা পর্যন্ত খরচের বিল সরকার বহন করবে। এছাড়া তিনশো ইউনিট পর্যন্ত বিদ্যুৎ মিলবে নিখরচায়। এছাড়া রাহুল গান্ধীর আগাম ঘোষণা অনুযায়ী রাজ্য সরকারি কর্মচারীদের জন্য পুরনো পেনশন ব্যবস্থা ফেরানো হবে রাজ্যে।

গুজরাতে কংগ্রেস প্রায় ২৭ বছর ক্ষমতার বাইরে। স্বভাবতই ক্ষমতায় ফিরতে মরিয়া দলটি ইস্তাহারে ঢালাও সুবিধা ঘোষণা করেছে বিজেপি ও আপকে টেক্কা দিতে। ওই দুই দলও ঢালাও প্রতিশ্রুতি বিলিয়েছে।

আজ ইস্তাহার প্রকাশ করেন গুজরাতের ভোটে দায়িত্বপ্রাপ্ত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তবে প্রবীণ কংগ্রেস নেতা মধুসূদন মিস্ত্রির প্রধানমন্ত্রী সম্পর্কে একটি মন্তব্য নিয়ে জোর শোরগোল শুরু হয়েছে। তিনি বলেছেন, এই নির্বাচনে মোদীকে বুঝিয়ে দেওয়া হবে তিনি কোন স্তরের নেতা। তিনি কখনই সর্দার বল্লভ ভাই প্যাটেল হতে পারবেন না। বিজেপির অভিযোগ, মিস্ত্রির এই মন্তব্য প্রধানমন্ত্রীকে অবমাননার শামিল।

প্রসঙ্গত, গুজরাতে ২০১৭-র নির্বাচনের আগে কংগ্রেসকে তুমুল খেসারত দিতে হয়েছিল মোদী সম্পর্কে আর এক কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের মন্তব্যের জন্য। তিনি প্রধানমন্ত্রীকে নিচু মানসিকতার মানুষ বলতে গিয়ে নিচ শব্দটি ব্যবহার করেছিলেন। প্রধানমন্ত্রী মোদী ওবিসি সম্প্রদায়ের মানুষ। বিজেপি শোরগোল তোলে মণিশঙ্কর প্রধানমন্ত্রীর জাত তুলে কথা বলেছেন। এখন দেখার মিস্ত্রির বক্তব্য ঘিরে জল কোন দিকে গড়ায়।

লাইনে উপুড় হয়ে শুয়ে রয়েছেন যুবক, উপর দিয়ে চলে যাচ্ছে ট্রেন! তারপর…

You might also like