Latest News

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ক্লাস শুরু হলেও পরীক্ষা হবে অনলাইনেই

দ্য ওয়াল ব্যুরো: অফলাইনে ক্লাস শুরু হলেও পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। সামনেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তরের বিজোড় সেমিস্টারের পরীক্ষা। সেই পরীক্ষাই আগের বারের মত অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের বৈঠক ছিল। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেহেতু করোনার নতুন ভাইরাসের আতঙ্ক বাড়ছে, তাই এই পরিস্থিতিতে পরীক্ষা অনলাইনে নেওয়ারই পক্ষে সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় জানান, ‘আগের বারের মতই ডিজিটাল প্ল্যাটফর্মে পরীক্ষা নেওয়া হবে। করোনার নতুন ভ্যারিয়েন্টের খোঁজ মেলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা চাই না শিক্ষক পড়ুয়া এই নতুন রোগে আক্রান্ত হয়ে পড়ে।’

প্রসঙ্গত, চলতি বছরের নভেম্বর মাসের ১৬ তারিখ থেকে খুলে গেছে স্কুল-কলেজের দরজা। কিন্তু সেক্ষেত্রে স্নাতকোত্তরের তৃতীয় সেমিস্টারের পড়ুয়াই শুধুমাত্র ক্লাস করতে আসছে ক্যাম্পাসে। পাশাপাশি, স্নাতকের ক্ষেত্রে কলেজে তৃতীয় ও পঞ্চম সেমিস্টারের কাজ হচ্ছে। জানুয়ারি মাসে এই সেমিস্টারের পরীক্ষা হবে।

তবে প্রথম সেমিস্টারের পরীক্ষা হবে ফেব্রুয়ারি মাসে। বিশ্ববিদ্যালয়ের অড সেমিস্টারের পরীক্ষা নিয়ে এতদিন আশঙ্কায় ছিলেন পড়ুয়ারা। অনলাইনে পরীক্ষা হবে নাকি অফলাইনে, এই নিয়ে চলছিল বিস্তর জল্পনা। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এই সিদ্ধান্তের ফলে অবসান হল সব জল্পনার।

You might also like