Latest News

ছাত্রের আসনে রাষ্ট্রপতি, বিজ্ঞান পড়ালো অষ্টম শ্রেণীর সন্ধ্যা

দ্য ওয়াল ব্যুরো: ছাত্রের আসনে বসে রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। তাঁকে বিজ্ঞানের পাঠ দিচ্ছেন ছত্তিশগড়ের অষ্টম শ্রেণীর ছাত্রী সন্ধ্যা নেতাম। আর তারপর থেকেই সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সংবাদ মাধ্যম, সব জায়গায় শিরোনামে সন্ধ্যা নেতাম।

ঠিক কী হয়েছিল সে দিন?

একটি অনুষ্ঠানে ছত্তিশগড়ের আস্থা বিদ্যা মন্দিরে গিয়েছিলেন রাষ্ট্রপতি। সেখানে যাওয়ার পরেই ছাত্রের ভূমিকায় তাঁকে দেখা যায়, আর তাঁরই শিক্ষিকার ভূমিকায় দেখতে পাওয়া যায় অষ্টম শ্রেণির ছাত্রী সন্ধ্যা নেতামকে। প্রায় তিন মিনিট ধরে রাষ্ট্রপতিকে বিজ্ঞান পড়ায় সন্ধ্যা। ক্ষণিকের সেই ভূমিকা পালন করতে পেরে উচ্ছ্বসিত সন্ধ্যা। তবে বড় হয়ে সে কী হতে চায়, এই প্রশ্নের উত্তরে অবশ্য শিক্ষিকা নয়, ডাক্তার হওয়ার ইচ্ছাই প্রকাশ করেছে সে।

স্কুলের প্রিন্সিপাল এস প্রধান জানান, রাষ্ট্রপতি তাঁদের স্কুলে এসেছেন এটাই সবথেকে বড় বিষয়। সন্ধ্যা প্রসঙ্গে তিনি বলেন, সে খুব মেধাবী ছাত্রী। সে রাষ্ট্রপতিকে তিন মিনিট ধরে বিজ্ঞান পড়িয়েছে। মাওবাদী হামলায় তার বাবা নিহত হয়। কিন্তু কোনও কিছুই থামিয়ে দিতে পারেনি সন্ধ্যাকে।

এদিকে দেশের রাষ্ট্রপতিকে বিজ্ঞান পড়ানোর বিষয়টি প্রকাশ্যে আসতেই, গ্রামবাসীরা সন্ধ্যাকে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানান। তাকে দেখেতে উপচে পড়ে ভিড়। সন্ধ্যার মা মংগড়ি দেবী জানান, মেয়েকে নিয়ে তিনি গর্বিত। মাওবাদী হানায় বাবা মারা যাওয়ার পরেও সন্ধ্যার লড়াইয়ে পাশে থাকার জন্য আস্থা বিদ্যা মন্দিরকে ধন্যবাদ জানান মংগড়ি দেবী।

You might also like