Latest News

ঠাকুর ভাসান নিয়ে জাজেস ঘাটে উত্তেজনা, হাতাহাতিতে জড়াল দুই ক্লাবের সদস্যরা

দ্য ওয়াল ব্যুরো: ৪ দিনের উৎসব শেষে গতকাল ছিল বিজয়া দশমী। আর রাত জেগে ঠাকুর দেখার আনন্দ-উচ্ছ্বাস নয়, ছিল বিষাদের সুর। বেলা বাড়তেই কলকাতা (Kolkata) ও হাওড়ায় গঙ্গার বিভিন্ন ঘাটে প্রতিমা নিরঞ্জন (idol immersion) শুরু হয়ে গিয়েছিল। কলকাতার জাজেস ঘাটেও (Judges Ghat) বিসর্জন হচ্ছিল একাধিক ক্লাব, আবাসন কিংবা বাড়ির ঠাকুর। আর সেই ভাসানের সময়েই ঘটল বিপত্তি।

কার ঠাকুরের আগে বিসর্জন হবে? সেই নিয়েই তর্কাতর্কি করতে করতে রীতিমতো হাতাহাতিতে (clash) জড়িয়ে পড়লেন দু’টি ক্লাবের পুজো উদ্যোক্তারা। সঙ্গে চলতে থাকল নোংরা গালিগালাজ! এই ঘটনাকে কেন্দ্র করেই দশমীর সন্ধ্যায় তুমুল উত্তেজনা ছড়ায় জাজেস ঘাটে।

বুধবার সন্ধেবেলা জাজেট ঘাট পরিষ্কার করার জন্য কিছুক্ষণ বন্ধ ছিল মেইন গেট। এরপর যখন গেট খোলা হয়, ততক্ষণে অনেকগুলি প্রতিমার লাইন পড়ে যায়। কার প্রতিমার বিসর্জন আগে হবে, তা নিয়েই প্রথমে দু’টি ক্লাবের সদস্যদের মধ্যে ঝগড়া শুরু হয়, যা শেষ অবধি হাতাহাতিতে গড়ায়। শেষপর্যন্ত কলকাতা পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তার আগে দুপুরবেলা বিসর্জনের সময় উত্তেজনা ছড়িয়েছিল বাবুঘাটেও। প্রত্যক্ষদর্শীদের দাবি, কলকাতা পুরসভার একটি পে-লোডার নিয়ন্ত্রণ হারিয়ে ঘাটে নীচ পর্যন্ত নেমে এসে বেশ কয়েকজনকে ধাক্কা মারে। এই ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভে ফেটে পড়েন সেখানে আগত অনেকেই। এমনকী, চালককে গাড়ি থেকে নামিয়ে মারধরও করা হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পে-লোডারের চালককে সরিয়ে নিয়ে যায়।

জলপাইগুড়িতে ভাসানে ভেসে গেলেন অসংখ্য মানুষ, মাল নদীতে হড়পা বান, দেখুন ভিডিও

You might also like