Latest News

ডিএলএডে প্রশ্নফাঁসে সিআইডি তদন্তের নির্দেশ! একদিনের মধ্যে কড়া পদক্ষেপ নবান্নর

দ্য ওয়াল ব্যুরো: ডিএলএডের (D el ed Exam) ফাইনাল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের (Question Paper Leaked) ঘটনায় সিআইডি তদন্তের (CID Investigation) নির্দেশ দিল নবান্ন (Nabanna)।

২০২০-২২ সালের ডিএলএড কোর্সের ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। সোমবার, পরীক্ষার প্রথম দিনই অভিযোগ ওঠে, পরীক্ষার আগেই ফাঁস হয়ে গেছে প্রশ্নপত্র! প্রাথমিক শিক্ষা পর্ষদের বিরুদ্ধে চূ়ডান্ত গাফিলতির অভিযোগ উঠেছে এই ঘটনায়। পর্ষদের সভাপতি গৌতম পাল তড়িঘড়ি সাংবাদিক বৈঠক করে পাল্টা দাবি করেন, সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে পরিকল্পিত ভাবে।

গতকাল দুপুরে অরিন্দম খাঁড়া নামের এক ব্যক্তি ফেসবুকে কিছু স্ক্রিনশট পোস্ট করেন হোয়াটস্অ্যাপ থেকে। তাতে দেখা যায়, বেলা ১০:৪৭ মিনিটে একগোছা প্রশ্নপত্র দেখা যাচ্ছে। সেগুলিই পরীক্ষারই প্রশ্ন বলে দাবি করা হয়েছে। অথচ পরীক্ষা শুরু হয়েছে বেলা ১২টায়। পরীক্ষা চলে দুপুর ২টো পর্যন্ত। অর্থাৎ পরীক্ষা শেষ হওয়া তো দূরের কথা, শুরুর আগেই সেইসব প্রশ্ন ভাইরাল হয়েছে হোয়াটস্অ্যাপে!

তথ্য বলছে, গোটা রাজ্যে মোট ১৬০টা পরীক্ষা কেন্দ্রে এই পরীক্ষা হচ্ছে। কখন, কোন কেন্দ্র থেকে প্রশ্ন এভাবে ফাঁস হল, তা এখনও জানা যায়নি। তবে বিষয়টি যে মোটেই হাল্কা ভাবে নেওয়া হচ্ছে না, তা নিশ্চিত করেছেন পর্ষদ সভাপতি গৌতম পাল। তদন্ত কমিটি গড়ার কথাও বলেছেন তিনি।

এবার আরও কড়া অবস্থান নিল নবান্ন। জানিয়ে দিল, সিআইডি তদন্ত করে দেখবে, কীভাবে ঘটল এমন প্রশ্ন ফাঁসের ঘটনা।

পরীক্ষার আগেই প্রশ্ন ফাঁস! ডিএলএড কোর্সের ফাইনালে অস্বচ্ছতার অভিযোগ, কী বলল পর্ষদ

You might also like