Latest News

বেশি ঝাল খেতে গিয়ে বিপদ, পাঁজরের একাধিক হাড়ই ভেঙে গেল মহিলার!

দ্য ওয়াল ব্যুরো: বেশি তেলমশলাদার খাবার খেতে ডাক্তারবাবুরা কি আর সাধে বারণ করেন! পেটের গোলমাল, হজমের সমস্যা, পেট খারাপ লেগেই থাকবে। গ্যাস-অম্বলের কথা না হয় ছেড়েই দেওয়া গেল। কিন্তু বেশি ঝাল খেয়ে পাঁডরের হাড় ভাঙতে পারে এমন কথা শুনেছেন কি?

একেবারেই হেঁয়ালি নয়। এক তরুণী এত ঝাল খেয়ে ফেলেছিলেন যে তাঁর পাঁজরের একাধিক হাড়ই ভেঙে গেছে। ব্যাপারটা তা হলে খুলেই বলা যাক। ঘটনা ঘটেছে চিনের (China) সাংহাইতে। এক রেস্তোরাঁয় মশলাদার খাবার খেয়ে মেয়েটির জরের ৪ টি হাড় ভেঙে যায়। প্রথমে তিনি নিজেও তা বুঝতে পারেননি। খাবার খাওয়ার পরই তাঁর বিষম লাগে। ঝালের চোটে একেবারে নাক-মুখ দিয়ে ধোঁয়া বেরোবার মতো অবস্থা হয়। ভীষণ কাশিও শুরু হয়। এতটাই জোরে ও নাগাড়ে কেশে যাচ্ছিলেন ওই তরুণী, যে তাঁর পাঁজরের হাড়ই ভেঙে যায়।

Woman fractures 4 ribs while coughing after eating spicy food

বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে তাঁর। ডাক্তারবাবুরা জানিয়েছেন, ৫ ফুট ৬ ইঞ্চি লম্বা ওই মহিলার উচ্চতার তুলনায় ওজন খুবই কম। শরীরও দুর্বল ছিল। পরীক্ষা করে দেখা গেছে, তাঁর হাড়ের গঠনও মজবুত নয়। তাই কাশির সময় পাঁজরে প্রচণ্ড চাপ পড়ে। যে কারণে হাড় ভেঙে গিয়েছে বলে চিকিৎসকদের অনুমান।

হুয়াংয়ের সঙ্গে যা ঘটেছে তা একেবারেই হয় না এমন নয়। হাঁচি দিতে গিয়েও পাঁজরের হাড় ভাঙার ঘটনা শোনা যায়। সব সময় কম ওজনের শরীরেই এমনটা ঘটে, তাও নয়। তবে হাড়ের গঠন মজবুত না হলে বা হাড়ের ক্ষয় রোগ হলে তখন এই বিপত্তি দেখা দিতে পারে। ডায়েট করার চক্করে এখন অনেকেই সুষম খাবার খান না। কম খেতে গিয়ে ভিটামিন, প্রোটিন, ক্যালসিয়াম খাদ্যতালিকা থেকে বাদ যায়। ফলে শরীরের প্রতিরোধ ক্ষমতা দুর্বল হতে থাকে। যে কারণে পরবর্তী সময়ে নানা সমস্যা দেখা দেয়। যদিও ওই মহিলা জানিয়েছেন সুস্থ হওয়ার পর তিনি শরীরের ওজন বাড়াতে বাড়তি কসরত করবেন। পুষ্টিকর খাবারও খাবেন।

যেখানে শক্তিশালী কংগ্রেসের হাত, সেখানে দাঁত ফোটাতে পারল না আপ

You might also like