Latest News

China Covid : চিনে নিয়ন্ত্রণে আসেনি করোনা, লকডাউনের আওতায় আরও কয়েক লক্ষ

দ্য ওয়াল ব্যুরো : ২০২০ সালের পর থেকে কোভিডকে অনেকাংশে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছিল চিন (China Covid)। কিন্তু গত কয়েক মাসে সেখানে যে হারে কোভিড ছড়িয়েছে, তা দু’বছরের মধ্যে সর্বাধিক। রবিবার চিন সরকার (China Covid) দেশের উত্তর-পূর্বে আরও ১০ লক্ষের বেশি মানুষকে এনেছে লকডাউনের আওতায়।

জিলিন প্রদেশের বৃহত্তম শহর জিলিনে তিন দিন ধরে লকডাউন চলছে। বাড়ির ভেতরে থাকতে বাধ্য হচ্ছেন ৪৫ লক্ষ মানুষ। রবিবার চিনে চার হাজার মানুষ নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন (China Covid)। চাংচুন প্রদেশের রাজধানী থেকে জানানো হয়েছে, সেখানেও নানা কড়াকড়ি চলছে তিনদিন ধরে (China Covid)। গত ১১ মার্চ থেকে শহরের ন’লক্ষ বাসিন্দা দু’দিনে একবার বাইরে বেরোনর অনুমতি পাচ্ছেন। স্বাস্থ্যকর্মীদের ক্ষেত্রে অবশ্য ছাড় দেওয়া হয়েছে।

ফের মৃত্যু (China Covid)

শনিবার চিনে কোভিডে মারা গিয়েছেন দু’জন। একবছর বাদে এই প্রথম কোভিডে মৃত্যু হল ওই দেশে। চিন সরকার এখন হাসপাতালে বেডের সংখ্যা বাড়ানোর উদ্যোগ নিয়েছে। কারণ যে হারে করোনা ছড়াচ্ছে, তাতে আগামী দিনে স্বাস্থ্য ব্যবস্থার ওপরে চাপ পড়তে পারে। জিলিন প্রদেশে আটটি অস্থায়ী হাসপাতাল তৈরি করা হয়েছে। সেই সঙ্গে তৈরি হয়েছে দু’টি কোয়ারান্টাইন সেন্টার। বেজিং-এর পূর্বে তাংশান শহরে রবিবার গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন : আজ থেকেই রাজ্যে শুরু ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণ কর্মসূচি, জানুন বিস্তারিত

You might also like