Latest News

খেলতে গিয়ে ইটাভাটার খাদের জলে ডুবে মৃত্যু দুই শিশুর, চাঁচলে উত্তেজনা

দ্য ওয়াল ব্যুরো, মালদহ: ইটভাটার খাদের জলে ডুবে মৃত্যু হল দুই শিশুর (Children Drown)। মঙ্গলবার মালদহের (Maldah) চাঁচল থানার দক্ষিণ হারোহাজরা গ্রামে এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায়।

পুলিশ জানিয়েছে, মৃত দুই শিশুর নাম তাসমিরা খাতুন ও আনিমুল হক। দেহ দুটি তারা ময়নাতদন্তের জন্য মালদহ হাসপাতালে পাঠিয়েছে। তদন্ত শুরু করেছে তারা।

স্থানীয়রা জানিয়েছেন, ইটভাটা লাগোয়া এলাকায় কয়েকটি পরিবার বাস করে। দুই শিশুর পরিবার সেখানের স্থায়ী বাসিন্দা। তাদের বাবা-মাও ইটভাটার শ্রমিক।

মঙ্গলবার ওই দুই শিশুর বাবা ইটভাটায় কাজ করছিলেন। মায়েরা ব্যস্ত ছিলেন রান্নায়। বছর তিনের তাসমিরা ও বছর চারের আনিমুল বন্ধুদের সঙ্গে খেলা করছিল। খেলতে খেলতে তারা ইটভাটার খাদের কাছে চলে আসে। পা পিছলে খাদের জলে পড়ে যায় দুজনেই।

বাকি বাচ্চাদের চেঁচামেচি শুনে আশেপাশের লোকজন সেখানে ছুটে আসেন। দুই শিশুকে ভেসে থাকতে দেখে স্থানীয়রাই তড়িঘড়ি উদ্ধারে নেমে পড়েন। দুজনকে জল থেকে তুলে চাঁচলের সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

বাসন ধোয়ার সময় ধসে পড়ল কুয়ো! মাটি চাপা পড়ে মৃত্যু মহিলার

দুই শিশুর পরিবারের অভিযোগ, ইটভাটা লাগোয়া এলাকায় তাঁদের বাস। ভাটায় কোনও সীমানা প্রাচীর নেই। তাই যখন-তখন এই ধরণের ঘটনা ঘটতে পারে। ভাটা মালিকের কাছে তাঁরা সীমানা প্রাচীর তৈরি করার দাবি জানিয়েছেন।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে উন্মুক্ত অবস্থায় পড়ে রয়েছে ইটভাটাটি। কর্তৃপক্ষ সেখানে কোনও সীমানা প্রাচীর করে দেয়নি। যার কারণে এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল।

যদিও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি ইটভাটা কর্তৃপক্ষ।

You might also like