Latest News

একরত্তিকে ট্রেন থেকে তুলে নিয়ে যাচ্ছিল রূপান্তরকামী দুষ্কৃতী! বড় পাচারচক্রের পর্দাফাঁস শিলিগুড়িতে

দ্য ওয়াল ব্যুরো: ট্রেনের এসি কামরা থেকে চার বছরের ছোট্ট শিশুকে তুলে নিয়ে যাচ্ছিল এক দুষ্কৃতী (child trafficking)। ট্রেনি ফরেস্ট রেঞ্জ অফিসারদের তৎপরতায় এ যাত্রায় রক্ষা পেয়েছে সেই একরত্তি। সেই সঙ্গে ফাঁস হয়ে গেছে বড়সড় শিশুপাচারচক্র।

আরও পড়ুন: রাতভর তুমুল বিক্ষোভের পরে গ্রেফতার ৪৫ জন, কলম্বোর কার্ফু শিথিল হল

ঘটনাটি ঘটেছে নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছেই। সুরেন্দর সিং শর্মা নামের এক ফরেস্ট রেঞ্জ অফিসার সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনাটি শেয়ার করেছেন। তাঁরা দল বেঁধে গৌহাটি থেকে সেকেন্দরবাদ যাচ্ছিলেন। পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ির কাছেই হঠাৎ তাঁরা দেখতে পান কামরায় হঠাৎ শোরগোল। একটি বাচ্চাকে তুলে নিয়ে দরজার দিকে ছুটছে কেউ বা কারা। সঙ্গে সঙ্গে তার পিছু নিয়ে ধরে ফেলেন ওই দুষ্কৃতীকে। দুষ্কৃতী একজন ট্রান্সজেন্ডার।

শিশুকন্যাটিকে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে এনজেপি স্টেশন আসতেই ওই পাচারকারীকে তুলে দেওয়া হয় আরপিএফের হাতে। তাকে গ্রেফতার করা হয়। লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে তার নামে।

ফরেস্ট রেঞ্জ অফিসার সুরেন্দর সিং শর্মা বলেছেন, যেহেতু জায়গাটি বাংলাদেশ আর নেপাল বর্ডারের কাছাকাছি, তাই এসব জায়গাই শিশু বা নারী পাচারের মূল আখড়া হয়ে উঠেছে। বাচ্চাটির ভাগ্য সহায় ছিল তাই বড় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছে সে। ওই এলাকায় যে শিশু পাচারের এমন বড়সড় চক্র গজিয়ে উঠেছে তাতে সন্দেহ নেই। বিষয়টির তদন্ত করছে পুলিশ।

You might also like