Latest News

সাঁতার শিখতে গিয়ে সুইমিং পুলে ডুবে মৃত্যু শিশুর, মর্মান্তিক ঘটনা হাওড়ায়

দ্য ওয়াল ব্যুরো: সাঁতার শিখতে গিয়ে সুইমিং পুলে তলিয়ে গেল ৯ বছরের শিশু (Child Death)। হাওড়ার স্বামীজি সংঘ ক্লাবের সুইমিং পুলে শুক্রবার এই দুর্ঘটনা ঘটে। নিহত শিশুটির নাম বিদীপ্ত ঘোষ। কীভাবে এই ঘটনা ঘটল, গাফিলতি কার, সে নিয়ে তদন্ত শুরু করেছে হাওড়া সিটি পুলিশ।

সুইমিং পুল কর্তৃপক্ষের দাবি, এদিন প্রশিক্ষকের কাছেই সাঁতার শিখছিল বিদীপ্ত। তার মা কাছেই ছিলেন। হঠাৎই প্রশিক্ষকের নজরে আসে বিদীপ্ত তলিয়ে গেছে (Child Death)। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় বাচ্চাটির।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিদীপ্ত ছাড়াও সে সময় সুইমিং পুলে অন্য়ান্য শিশুরাও সাঁতার শিখছিল। মনে করা হচ্ছে, বিদীপ্ত সুইমিং পুলের জল খেয়ে ফেলেছিল। অতিরিক্ত জল তার পেটে ঢোকায় সে জ্ঞান হারায়। বিষয়টা প্রশিক্ষকের নজরে আসার আগেই বাচ্চাটা তলিয়ে যায়। তড়িঘড়ি তাকে টেনে তুললেও বাঁচানো যায়নি।

দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে চ্যাটার্জিহাট থানার পুলিশ (Child Death)। কী করে প্রশিক্ষকের সামনে একটি শিশুর মর্মান্তিক পরিণতি হল, প্রশ্ন উঠছে। সুইমিং পুল কর্তৃপক্ষের কোনও গাফিলত রয়েছে কি না খতিয়ে দেখছে পুলিশ। শিশুদের সাঁতার শেখানোর জায়গায় জলের গভীরতা কতটা ছিল, সেখানে কোনও নজরদারি ছিল কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ঘটনাস্থলে ছিল না সিসি ক্যামেরার নজরদারি। গাফিলতির অভিযোগ অস্বীকার করে প্রশিক্ষকের দাবি, বালকের অসুস্থতার কারণেই এই ঘটনা ঘটেছে। ওই সময়ে সেখানে যাঁরা ছিলেন তাঁদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

You might also like