Latest News

বারাণসীতে ট্যাটু করিয়ে এইডস আক্রান্ত ১৪ জন! সস্তার পার্লারে সূঁচই বদল করা হয়নি

দ্য ওয়াল ব্যুরো: ট্যাটু (Cheap Tattoo) করাতে গিয়ে এইডসে (Aids) আক্রান্ত হলেন ১৪ জন। উত্তরপ্রদেশের বারাণসীতে (Baranasi) সম্প্রতি এমন ঘটনা ঘটেছে। যাতে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের কপালে।

মূলত সস্তার ট্যাটু-পার্লার থেকে উল্কি আঁকানোর কারণেই এইচআইভি সংক্রমণ ছড়িয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। পণ্ডিত দিনদয়াল উপাধ্যায় হাসপাতালের চিকিৎসক ডাঃ প্রীতি আগরওয়াল জানান, সম্প্রতি এমন ঘটনা বেশ কয়েকবার ঘটেছে। যেকজন এইডস আক্রান্ত রোগীর খোঁজ পেয়েছেন তাঁরা, প্রায় সকলের সঙ্গে কথা বলেই জানা গেছে কোনও না কোনও সময় সস্তার কোনও পার্লার থেকে ট্যাটু করিয়েছিলেন তাঁরা। তারপর থেকেই অসুস্থ হয়ে পড়েন।

নতুন যে ২ জন রোগীর দেহে এইচআইভি ভাইরাস মিলেছে তাঁদের মধ্যে একজন ২০ বছরের যুবক। আর অন্যজম ২৫ বছর বয়সি এক মহিলা। এছাড়াও সাম্প্রতিক অতীতে আরও ১২ জন এইডস রোগীর সন্ধান মিলেছে। সকলের পুঙ্খানুপুঙ্খ শারীরিক পরীক্ষা করে জানা গেছে, এঁদের কেউই যৌনতা বা সংক্রমিত রক্তের সংস্পর্শে এসে এই রোগ বাঁধাননি। একটাই বিষয় সকলের মধ্যে ‘কমন’, তা হল সকলেই সস্তার পার্লারে ট্যাটু করিয়েছেন।

ইতিমধ্যে এ বিষয়ে একটি তদন্ত শুরু হয়েছে। তাতেই জানা গেছে, আক্রান্তরা সকলেই একই পার্লার থেকে ট্যাটু করিয়েছিলেন। একই ব্যক্তি তাঁদের শরীরে ট্যাটু এঁকেছেন এবং প্রতি ক্ষেত্রে ব্যবহৃত হয়েছে একই সূঁচ। সেই কারণেই এমন সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

ট্যাটু করার সময় প্রতিবার নতুন সূঁচ ব্যবহার করাই নিয়ম। কিন্তু সস্তার পার্লারে পয়সা বাঁচানোর জন্য সেসব দিকে গুরুত্ব দেওয়া হয় না। ট্যাটু করানোর সময় এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখতে হবে, বলছেন চিকিৎসকরা।

মধুচক্রের ফাঁদে পা! অশ্লীল ভিডিও ভাইরালের ভয়ে আত্মঘাতী জলপাইগুড়ির যুবক

You might also like