Latest News

চট্টগ্রামের অগ্নিকাণ্ড মোকাবিলায় হাসিনার সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা মোদীর

দ্য ওয়াল ব্যুরো: শনিবার রাত থেকে লাগাতার চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে এসেছে সীতাকুণ্ডের আগুন (Chattogram Fire)। এই ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় বহু মানুষের মৃত্যু হয়েছে, আহতর সংখ্যাও অনেক। দমকল কর্মীদের নিরন্তর চেষ্টার ফলে অবশেষে আয়ত্তে এসেছে বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুণ্ডের কন্টেনার ডিপোর আগুন। এই অগ্নিকাণ্ডে বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করে ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পড়শি দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে (Seikh Hasina) চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

এদিনের চিঠিতে তিনি হাসিনাকে উল্লেখ করে লেখেন, চট্টগ্রামের সীতাকুণ্ডের কন্টেনার ডিপোর আগুনে (Chattogram Fire) ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পূনর্বাসনের জন্য প্রচেষ্টা এবং সব ধরণের সহায়তার জন্য বাংলাদেশ সরকারের ভূমিকা যথেষ্ট প্রশংসনীয়। পাশাপাশি এদিন তিনি চিঠিতে ক্ষতিগ্রস্থদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

উল্লেখ্য গত শনিবার রাতে ওই কন্টেনার ডিপোতে হঠাৎই আগুন লেগে যায়। জানা গেছে সেখানে ১২০০ এর বেশি কন্টেনার ছিল। প্রায় সবেতেই দাহ্য পদার্থ ভর্তি ছিল। যার জেরে ব্যপক বিস্ফোরণ হয়। ধীরে ধীরে আগুন ছড়িয়ে পড়তে থাকে। গত দু’দিন ধরে টানা চেষ্টার ফলে অবশেষে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে নয়জন দমকল বিভাগের কর্মী। আহত হয়েছেন ২০০ জন, তাঁদের মধ্যে ৫০ জন পুলিশকর্মী। এই আগুন লাগার কারণ এখনও স্পষ্ট ভাবে জানা না গেলেও অনুমান করা হচ্ছে কন্টেনারে হাইড্রোজেন পার অক্সাইড থেকেই বিস্ফোরণ ঘটেছে।

আগুনের লেলিহান শিখা একে একে গ্রাস করেছিল গোটা চত্বর। একাধিক বিস্ফোরণের ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় দমকল কর্মীদের। ড্রোন দিয়ে পুরো ঘটনার ওপর নজর চালানো হয়েছিল।

রাজারহাটের নার্সিং হোস্টেলে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ! মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা, তদন্তে পুলিশ

You might also like