Latest News

কমরেড সেজে চেয়ার চুরি হুগলির একাধিক সিপিএম পার্টি অফিসে

দ্য ওয়াল ব্যুরো: ঠিক যেন সিনেমার মতো। অভিনব কায়দা। সিপিএমের কর্মী সেজে সিপিএমের পার্টি অফিস থেকেই চুরি করে নিয়ে যাচ্ছে চেয়ার। ডানকুনি থেকে চাঁপদানি, গত দেড়মাসে চারটি পার্টি অফিসে একই কায়দায় চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সিপিএম নেতারা। সর্বশেষ চুরির ঘটনা ঘটেছে বৈদ্যবাটি এরিয়া কমিটির দফতরে মঙ্গলবার সকালে।

ঠিক কী কায়দায় হচ্ছে চুরি?

আরও পড়ুন ২০ কেজি সোনার গয়না পরে কানওয়ার যাত্রায় চলেছেন ‘গোল্ডেন বাবা’

জানা গিয়েছে, সিপিএম পার্টি অফিসগুলির চাবি থাকে লাগোয়া এলাকার কোনও কর্মীর বাড়ি কিংবা দোকানে। আর সেখান থেকেই সিপিএমের কর্মী পরিচয় দিয়ে চাবি নিয়ে চেয়ার বের করে ভ্যানে তুলে পাঠিয়ে দিচ্ছে চোর। সিপিএম কর্মীদের কথায় সে চোরের স্মার্টনেস দেখলে অবাক হতে হয়। কেমন সেই স্মার্টনেস? মিনিট পনেরর মধ্যে অপারেশন শেষ করে তালা বন্ধ করে চোরই আবার নির্দিষ্ট জায়গায় পৌঁছে দিচ্ছে চাবি।

বৈদ্যবাটির সিপিএম পার্টি অফিসের চাবি থাকে স্থানীয় কর্মী অমিত রায়ের বাড়িতে। তিনি বলেন, “মঙ্গলবার সকালে যখন আমি বাড়ি ছিলাম না, তখনই বাড়িতে আসে ওই ব্যক্তি। আমার মায়ের থেকে চাবি নিয়ে যায়। আবার মিনিট কুড়ি পর এসে চাবি ফেরৎ দিয়ে যায় মা’কে।” ওই সিপিএম কর্মীর কথায়, তাঁর মাও ওই ব্যক্তিকে চিনতেন না। যখন জানতে চান কে পাঠিয়েছে, তখন সে সিপিএমের এক জেলা কমিটির সদস্যের নাম করে বলেন “অমুক দা পাঠিয়েছে। ৯ তারিখে জেল ভরো কর্মসূচি আছে। ওই জন্য আমাদের প্রচার গাড়ি বেরোবে। তাই পার্টি অফিস থেকে ঝান্ডা নেব।” দুপুরে পার্টি অফিস খুলতেই দেখা যায় ১৫ টি চেয়ার এবং একটি স্ট্যান্ড ফ্যান হাওয়া হয়ে গিয়েছে। ওই জেলা কমিটির সদস্যকে ফোনে কর্মীরা জিজ্ঞেস করেন আপনি যাকে ঝান্ডা নিতে পাঠিয়েছিলেন তাকে কি চেয়ারও নিয়ে যেতে বলেছিলেন? উত্তরে ওই নেতা বলেন, “আমি তো কাউকে পাঠাইনি।” তাজ্জব হয়ে যান সকলে।

আরও পড়ুন ‘স্বামী নপুংসক’, স্ত্রীর অভিযোগ মিথ্যা প্রমাণ করতে অন্য মহিলার সঙ্গে পর্ন ভিডিও তুললেন যুবক

একইভাবে চুরি হয়েছে বাকি জায়গাগুলিতেও। এবং সিপিএম কর্মীরা সবচেয়ে অবাক অন্য একটি বিষয়ে। পার্টি অফিসে কম্পিউটার আছে, জেরক্স মেশিন আছে। সেগুলিতে হাত দেয়নি চোর। শুধু চেয়ারই নিয়ে গিয়েছে। বাকি পার্টি অফিসগুলি থেকেও শুধু চেয়ারই চুরি হয়েছে।

পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান সিপিএম নেতা শিবপদ ভট্টাচার্য্য। সিপিএমের তরফে পুলিশের কাছে চোর সম্পর্কে তথ্যও দেওয়া হয়েছে।

এখন হুগলির এই সমস্ত অঞ্চলের সিপিএম কর্মীদের কাছে একটাই প্রশ্ন, এ কেমন চোর যে শুধু চেয়ারই চুরি করে!

You might also like