Latest News

ঘাটাল মাস্টার প্ল্যানে মিলেছে কেন্দ্রের অনুমোদন! দুর্ভোগ থেকে মুক্তির পথ দেখছেন স্থানীয়রা

দ্য ওয়াল ব্যুরো: খুব জাঁকমকভাবে শুরু হলেও একটা সময় কেন্দ্র ও রাজ্যের দড়ি টানাটানির মাঝে পড়ে থমকে গিয়েছিল ঘাটাল মাস্টার প্ল্যান (Ghatal Master Plan)। তবে এবার সেই প্ল্যানই বাস্তবায়নের পথে এগোল আরও এক ধাপ। নবান্ন সূত্রে খবর, কেন্দ্রের তরফে দ্বিতীয় পর্যায়ের আর্থিক অনুমোদনের (Investment Clearance) দেওয়া হয়েছে। ফলে প্রকল্প খুব তাড়াতাড়ি শেষ বলে আশাবাদী রাজ্য সরকার।

উল্লেখ্য, এই প্রকল্পে বাবদ যা ব্যয় হবে তার ৬০ শতাংশ দেবে কেন্দ্র ও ৪০ শতাংশ দেবে রাজ্য। তবে রাজ্যের তরফে অভিযোগ ছিল, প্রতিশ্রুতি দেওয়ার পরেও এই প্রকল্পের টাকা দিচ্ছে না কেন্দ্র। এই নিয়ে আগেও একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অবশেষে কেন্দ্রের তরফে আর্থিক অনুমোদন মিলল। সূত্রের খবর অনুমোদনের চিঠি শনিবারই নবান্নে (Nabanna) এসে পৌঁছেছে। জানা গিয়েছে, ১২০০ কোটি টাকা দিতে প্রস্তুত কেন্দ্র।

বর্ষা এলেই ঘাটালের মানুষের কাছে বিভীষিকা দেখা দেয়। জল থইথই হয়ে পড়ে ঘাটালের একাধিক এলাকা। গত বছরও বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল ঘাটালে। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘাটালে যান। ফিরে এসে কেন্দ্রকে ঘাটাল নিয়ে চিঠিও দেন। নীতি আয়োগ এবং কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে দেখা করেন রাজ্যের সাংসদ এবং মন্ত্রীরা।

অবশেষে মিলল অনুমোদন। আশা করা যাচ্ছে খুব শ্রীঘ্রই ঘাটালবাসীর দুর্ভোগ মিটে যাবে। ফাইলের ভাঁজে এতদিন যে প্ল্যান আটকে ছিল সেটাই এখন বাস্তবায়নের পথে।

ব্যস্ত সময়ে বাড়ছে মেট্রোর সংখ্যা, কমবে দুই ট্রেনের মধ্যে সময়ের ব্যবধানও! কবে থেকে

You might also like