Latest News

সিবিএসই দশম-দ্বাদশের পরীক্ষা কি হবে, জানিয়ে দিলেন সচিব

দ্য ওয়াল ব্যুরো: কোভিড পরিস্থিতিতে দশম ও দ্বাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষার ভবিষ্যৎ কী? একুশে কি হবে পরীক্ষা? এ ব্যাপারে বিবৃতি দিলেন সিবিএসই সচিব অনুরাগ ত্রিপাঠী।

সংবাদসংস্থা পিটিআইকে অনুরাগ ত্রিপাঠী বলেছেন, “দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে। কবে হবে তার সূচি নিয়ে আলোচনা চলছে।”

দোলাচলে ছিল ছাত্রছাত্রীরা। অনিশ্চয়তার মধ্যে ছিলেন লক্ষ লক্ষ অভিভাবক। শেষমেশ শুক্রবার বোর্ড পরিষ্কার করে দিল পরীক্ষা হবে। তবে কবে তা কয়েকদিন পর ঘোষণা করা হবে।

কোভিড পরিস্থিতিতে স্কুল, কলেজের পঠনপাঠন শিকেয় উঠেছে। গোটা দেশেই অনলাইন ব্যবস্থা আয়ত্ত করতে হয়েছে ছাত্রছাত্রীদের। প্রসঙ্গত, আনলক পর্বে কেন্দ্রীয় সরকার স্কুল খুলতে অনুমতি দিলেও সব রাজ্য ঝুঁকি নেয়নি। হরিয়ানায় যেমন স্কুল খুলেছল। কিন্তু ছাত্রছাত্রীদের মধ্যে সংক্রমণ বাড়ায় শুক্রবারই ফের তা বন্ধ করার নির্দেশ দিয়েছে মনোহরলাল খট্টর সরকার।

পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, সামনের বার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট পরীক্ষা হবে না। কোভিডের জন্য উচ্চমাধ্যমিকের তিনটি পরীক্ষা নেওয়া যায়নি। গৃহীত পরীক্ষাগুলোর মধ্যে সর্বোচ্চ নম্বরকেই না হওয়া পরীক্ষার নম্বর হিসেবে ধরে ফল প্রকাশ করে রাজ্য সরকার। তবে সিবিএসই বোর্ড এদিন জানিয়ে দিল, একুশে পরীক্ষা হবেই। কবে কখন তা পরে জানানো হবে।

You might also like