Latest News

CBI Security: বগটুইকাণ্ডে সিবিআই পেল কেন্দ্রীয় নিরাপত্তা, তদন্তকারীদের জন্য সিআরপিএফ পাঠাল স্বরাষ্ট্রমন্ত্রক

দ্য ওয়াল ব্যুরো: বগটুইয়ে (Bagtui) মানুষ পুড়িয়ে খুনের ঘটনায় এখনও তোলপাড় বাংলার রাজনীতি। ৮ জন স্রেফ আগুনে ঝলসে মারা গেছেন সেখানে। সেই ঘটনার তদন্তভার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে কলকাতা হাইকোর্ট। তদন্তকারী অফিসারদের জন্য নিরাপত্তার ব্যবস্থা (CBI Security) করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Central Forece)।

আরও পড়ুন: বগটুইয়ের আনারুলের বিস্ফোরক দাবি, ‘ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে!’

হাইকোর্টের রায়ের পরেই বগটুই পৌঁছে গেছে সিবিআই। জোরকদমে তদন্তের কাজ চলছে। কিন্তু যে অফিসাররা তদন্ত করছেন তাঁদের নিরাপত্তা নিশ্চিত করা চাই। সেকথা ভেবেই কেন্দ্রীয় বাহিনী পাঠিয়েছে অমিত শাহের মন্ত্রক। বগটুইকাণ্ডের তদন্তে থাকা সিবিআই অফিসারদের জন্য এক প্ল্যাটুন কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে। তাতে রয়েছেন ৩৫ জন সিআরপিএফ জওয়ান। তাঁদের জন্য আলাদা ব্যারাক তৈরি করা হয়েছে। সূত্রের খবর, তদন্তের জন্য সিবিআইয়ের আধিকারিকরা যেখানে যেখানে যাবেন, কেন্দ্রীয় বাহিনী তাঁদের সঙ্গে সঙ্গে যাবে। নিরাপত্তা সুনিশ্চিত করবে।

বগটুইয়ে তৃণমূল নেতা ভাদু শেখ খুন হওয়ার পরেই নৃশংস গণহত্যা ঘটেছে সেই গ্রামে। জীবন্ত জ্বালিয়ে খুন করা হয়েছে একাধিক মানুষকে। সেদিনের সেই আগুন পোড়া ঘরের আনাচে কানাচে এখনও জ্বলছে ধিকিধিকি। অভিযোগ, তৃণমূল নেতা খুনের পর যাঁদের মেরে ফেলা হয়েছে তাঁরাও তৃণমূলেরই সমর্থক। শাসকদলের দুই গোষ্ঠীর এমন কোন্দলে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। সেই সিবিআই অফিসারদের নিরাপত্তায় রাজ্য পুলিশের উপর আস্থা রাখতে পারল না কেন্দ্র। কেন্দ্রীয় বাহিনী নিযুক্ত হল সিবিআইয়ের নিরাপত্তায়।

You might also like