Latest News

বিনয় মিশ্রর বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট, রেড কর্নার নোটিস জারি করতে পারে সিবিআই

দ্য ওয়াল ব্যুরো: কয়লা পাচার কাণ্ডে যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রর বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করল বিশেষ সিবিআই আদালত। কেন্দ্রীয় তদন্ত এজেন্সি আদালতে আর্জি জানিয়েছিল, বিনয়ের বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করা হোক। এদিন আসানসোলের বিশেষ সিবিআই আদালত তা মঞ্জুর করেছে।

মনে করা হচ্ছে, এই ওপেন ওয়ারেন্ট জারি করার অর্থ বিনয়ের বিরুদ্ধে এবার রেড কর্নার নোটিস জারি হতে পারে। সিবিআই মনে করছে, বিনয় দুবাইয়ে আত্মগোপন করে রয়েছেন। তাঁর কাছে অন্য দেশের পাসপোর্টট থাকতে পারে বলেও মনে করছে কেন্দ্রীয় এজেন্সি। যার মাধ্যমে এক দেশ থেকে অন্য দেশে তার গতিবিধি রয়েছে। সে কারণেই এই প্রক্রিয়া বলে অনেকের মত।

অন্য দিকে বিনয়ের ভাই বিকাশ মিশ্র পলাতক বলে খবর। সিবিআই সূত্রে জানা গেছে, শেষ এক মাস তার কোনও খোঁজ নেই। তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। ইতিমধ্যেই বিকাশ মিশ্রকে দুবার জেরা করা হয়েছে। কিন্তু তৃতীয় হাজিরার দিন জানানো হলেও বিকাশের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না সিবিআই আধিকারিকরা।

আসানসোলের বিশেষ সিবিআই আদালত ২২ মার্চের মধ্যে বিনয়কে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে। সেদিন আদালতে হাজির না হলে বিনয় মিশ্রর সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে সিবিআই।

কয়লা পাচার কাণ্ডের তদন্তে গতকাল তিন রেল কর্তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। যে তিন কর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁরা হলেন, রেলের আসানসোল ডিভিশনের চিফ কন্ট্রোলার, এক সাব ডিভিশনাল ম্যানেজার ও বারাবনির স্টেশন ম্যানেজার।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, বারাবনি স্টেশন দিয়েই টন টন অবৈধ কয়লা পাচার হত। তা কী ভাবে হত, কেন রেল কর্তারা তা আটকাননি সেসবই জিজ্ঞেস করা হচ্ছে বলে খবর।

কয়লা কাণ্ডের মূল অভিযুক্ত ব্যবসায়ী লালা এখনও ফেরার। তা ছাড়া এই কাণ্ডেই বিদেশের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা হাওয়ালার মাধ্যমে গচ্ছিত রাখার কথা উঠে এসেছে। তা জানতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা এবং তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

You might also like