Latest News

মুখ্যমন্ত্রীর মন্তব্যে আদালতের অবমাননা হয়নি, মামলা গ্রহণই করল না হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: এসএসকেএম হাসপাতাল (SSKM) নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মন্তব্যে আদালত অবমাননার মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে (Kolkata High Court)। কিন্তু সেই মামলা গ্রহণই করল না উচ্চ আদালত। এদিন বিচারপতি বিবেক চৌধুরী বলেছেন বিচারব্যবস্থার শিরদাঁড়া এত দুর্বল নয় যে কেউ কিছু বললেই তাতে আঘাত লাগবে। আমি মনে করছি না আদালতের অবমাননা হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়ের এসএসকেএম হাসপাতালে চিকিৎসা নিয়ে আপত্তি তুলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। তাদের আবেদনে সাড়া দিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বর এইমস হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। আদালতের নির্দেশেই পার্থবাবুকে নিয়ে যাওয়া হয়েছে ভিনরাজ্যে। এই প্রসঙ্গে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমার লজ্জা লাগছে যে ওরা বলছে চিকিৎসার জন্য এইমসে নিয়ে যেতে হবে। এসএসকেএম ভারতে এক নম্বর। তাছাড়া এখানে মেডিক্যাল কলেজ, বাঙুর, শম্ভুনাথ পণ্ডিত, সাগরদত্তের মতো হাসপাতাল রয়েছে। রাজ্য সরকারের এত ভাল ভাল হাসপাতাল থাকতে কেন কেন্দ্রীয় সরকারের হাসপাতালে যেতে হবে? এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য আছে কিনা প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের কারণেই আদালর অবমাননার মামলা দায়ের হয়েছিল। কিন্তু বিচারপতি জানিয়ে দিয়েছেন আদালত একে অবমাননা মনে করছে না। আদালতের কোনও নির্দেশ নিয়ে যদি চ্যালেঞ্জ করা হয় সেটা আলাদা করে ভেবে দেখার মতো। কিন্তু এসব নিয়ে আদালত ভাবছে না।  

আরও পড়ুন: এবার গুজরাতে বিষমদ আতঙ্ক! মৃত অন্তত ২৮, আশঙ্কাজনক আরও অনেকে

You might also like