Latest News

১৫ কেজি রুপোর পাত দিয়ে তৈরি দুর্গা, উদ্বোধন হতেই মণ্ডপে ভিড় দর্শনার্থীদের

দ্য ওয়াল ব্যুরো, দক্ষিণ ২৪ পরগনা: মহালয়া (Mahalaya) আসতেই উদ্বোধন হয়ে গেল ক্যানিংয়ের (Canning) ২৯ ফুট উচ্চতার রুপোর দুর্গাপ্রতিমা (Silver Durga)। আর তারপরেই তা দেখতে ভিড় জমাতে শুরু করল দর্শনার্থীরা। পুজোর মুখে মিঠাখালি সর্বজনীনের এই পুজোই ক্যানিংয়ের মূল আকর্ষণ। মহালয়া থেকেই শুরু হয়ে গেল শারদোৎসব।

পুজোর অন্যতম উদ্যোক্তা তথা ক্যানিং পশ্চিমের তৃণমূল বিধায়ক পরেশরাম দাস জানিয়েছেন, ‘এবছর ৩৯ বছরে পা দিল মিঠাখালি সর্বজনীনের পুজো। তাই বেশ বড় করেই আয়োজন করা হয়েছে। বৃন্দাবনের চন্দ্রোদয় মন্দিরের আদলে সাজানো হয়েছে মণ্ডপ।’ জানা গেছে, মহালয়ার সকালেই রুপোর সেই প্রতিমা মণ্ডপে আনা হয়। আর বিকেলে কলকাতা থেকেই ভার্চুয়াল মাধ্যমে মণ্ডপের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই ঠাকুর দেখতে ভিড় জমে যায়।

জানা গেছে, এই প্রতিমা গড়তে দু’মাসের বেশি লেগেছে। পূর্ব মেদিনীপুরের এগরার শিল্পী সজল রায় চন্দ্রোদয় মন্দিরের সঙ্গে সামঞ্জস্য রেখে দেবীর রূপ ফুটিয়ে তুলেছেন। মাটির মূর্তির উপর রুপোর পাত বসিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিমা। দেবীকে সাজানোও হয়েছে রুপোর গয়না দিয়ে। শিল্পী জানিয়েছেন, মোট ১৫ কেজি রুপো ব্যবহার করা হয়েছে প্রতিমা তৈরি করতে। এদিন পুজোর উদ্বোধনে উপস্থিত ছিলেন এসডিও প্রতীক সিং, বিডিও শুভঙ্কর দাস, বিধায়ক পরেশরাম দাস-সহ আরও অনেকে।

২৯ ফুটের রুপোর দুর্গা ক্যানিংয়ে, মহালয়ায় উদ্বোধনে মমতা

You might also like