Latest News

শ্যামাপ্রসাদের জন্মদিনে বিজেপির মিছিলের জট কাটল, অনুমতি দিল হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: ৬ জুলাই জনসঙ্ঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের (shyamaprasad mukherjee) জন্মদিবস উপলক্ষ্যে মিছিলের ডাক দিয়েছিল বিজেপি। ইমেল মারফত লালবাজার-সহ কলকাতার একাধিক থানায় অনুমতি চেয়ে আবেদন করলেও পুলিশ সাড়াশব্দ দেয়নি বলে অভিযোগ গেরুয়া শিবিরের। পরে ওই মেলের প্রতিলিপি নিয়ে মিছিলের অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের করেছিল বিজেপি। মঙ্গলবার সেই মামলার রায়ে মিছিলের অনুমতি দিল বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ।

একাধিক শর্তে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে বিজেপিকে (BJP)। আদালত স্পষ্ট করে বলেছে, মিছিলের জন্য যান চলাচলে বিঘ্ন ঘটানো যাবে না। সেইসঙ্গে এও বলা হয়েছে, ব্যারিকেড দিয়ে ঘেরা জায়গার মধ্যেই সমাবেশ করতে হবে।

বুধবার দুপুর তিনটের সময়ে গোলপার্ক থেকে শোভাযাত্রা শুরু হবে বিজেপির। গড়িয়াহাট রাসবিহারী হয়ে হাজরা মোড়ে শেষ হবে মিছিল। তারপর সেখানেই সভা করার কথা বিজেপির। ওই মিছিলে থাকার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মতো রাজ্য বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের।

বিজেপির বক্তব্য, লালবাজারের পাশাপাশি গড়িয়াহাট, ভবানীপুর, কালীঘাট থানায় অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ হ্যাঁ বা না কিছু না জানানোয় হাইকোর্টে মামলা করে তাঁরা। গেরুয়া শিবিরের দাবি, গত ২৭ জুন তাঁরা পুলিশের কাছে অনুমতি চেয়েছিল। এদিন হাইকোর্ট অনুমতি দিল মিছিলের।

সিইউ-তে পরীক্ষা অফলাইনেই, সিঙ্গেল বেঞ্চের রায়ে সায় দিল ডিভিশন বেঞ্চও

You might also like