Latest News

শুভেন্দুর আর্জি খারিজ হাইকোর্টে, ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছিলেন বিরোধী দলনেতা

দ্য ওয়াল ব্যুরো: রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যর (Manoj Malaviya) বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সোমবার সেই মামলা খারিজ করে দিলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য।

গত ৭ জানুয়ারি নেতাই দিবসে শুভেন্দুকে সেখানে যেতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল। তারপর হাইকোর্ট নির্দেশ দিয়েছিল বিরোধী দলনেতা রাজ্যের যে কোনও জায়গায় যেতে পারেন। তার জন্য প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে। নেতাইয়ে শুভেন্দুকে আটকানো নিয়ে রাজ্য পুলিশকে আদালতে ডেকে ভর্ৎসনা করেছিল।

গত অগস্টে অন্য একটি জায়গায় শুভেন্দুর মিছিল আটকানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। সেটাকে হাতিয়ার করেই বিরোধী দলনেতা ডিজির বিরুদ্ধে আদালতে গিয়েছিলেন। কিন্তু সেই মামলা খারিজ করে দিল আদালত।

নেতাইয়ে শুভেন্দুকে আটকানোর ঘটনায় মুখ পুড়েছিল রাজ্য পুলিশের। ডিজিকে আদালতে দাঁড়িয়ে দুঃখপ্রকাশ করতে হয়েছিল। তা নিয়ে শুভেন্দু প্রায়ই বলতেন, ডিজিকে কোর্টে নিয়ে গিয়ে তাঁর মাথা নিচু করিয়ে ছেড়েছেন তিনি। যদিও এবার তাঁকে ধাক্কা খেতে হল আদালতে। মামলাই খারিজ করে দিল হাইকোর্ট।

কলেজ ও চাকরিতে অতি গরিবদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ বৈধ, সংবিধানের পরিপন্থী নয়: সুপ্রিম কোর্ট

You might also like