Latest News

বাংলায় ছটি ওয়ার্ডে উপনির্বাচন: তৃণমূল চার, চন্দননগর-ঝালদায় সিপিএম-কংগ্রেস

দ্য ওয়াল ব্যুরো: ৬টি ওয়ার্ডে উপনির্বাচন (Bypoll Result) ছিল রাজ্যে। বুধবার সকাল থেকেই শুরু হয় তার ভোট গণনা। গণনা শেষে দেখা গেল ৬টির মধ্যে ৪টি ওয়ার্ডে জয় পেয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। দুটি ওয়ার্ডে জিতেছে সিপিএম (CPM) এবং কংগ্রেস (Congress)।

চন্দননগরের ১৭ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছে সিপিএম। সেখানে ১৩০ ভোটে জিতেছেন বাম প্রার্থী অশোক গঙ্গোপাধ্যায়। ৩২ বছর পর ওই ওয়ার্ডে সিপিএম জিতল।

এছাড়া পুরুলিয়ার ঝালদায় নিহত কাউন্সিলর তপন কান্দুর ওয়ার্ডেও উপনির্বাচনের গণনা ছিল বুধবার। সেখানে দেখা গেছে ৭৭৮ ভোটে জয়ী হয়েছেন তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দু। ওয়ার্ড নিজেদের দখলেই রেখেছে কংগ্রেস।

এছাড়াও উপনির্বাচন হয়েছে পানিহাটি, ভাটপাড়া, দমদম এবং দক্ষিণ দমদম পুরসভার একটি করে ওয়ার্ডে। এই ওয়ার্ডগুলিতে জিতেছে তৃণমূল।

পানিহাটিতে তৃণমূলের সদ্য নির্বাচিত কাউন্সিলর অনুপম দত্তকে গুলি করে খুন করা হয়েছিল। তাঁর সেই ওয়ার্ডে ঘাসফুলের টিকিটেই প্রার্থী হয়েছিলেন স্ত্রী মীনাক্ষী দত্ত। তিনি জিতেছেন ২ হাজার ২৭৪ ভোটে। এই জয় তিনি উৎসর্গ করেছেন প্রয়াত স্বামীকে।

দমদমের উপনির্বাচনে জিতেছেন তৃণমূল প্রার্থী তাপস রায়। ২ হাজার ৭৪৭ ভোটে জয় পেয়েছেন তিনি। এছাড়া দক্ষিণ দমদমে তৃণমূলের বনশ্রী চট্টোপাধ্যায় ৯ হাজার ৫৩২ ভোটে জিতেছেন। ভাটপাড়া পুরসভায় জয় পেয়েছেন তৃণমূল প্রার্থী কনক লতা দাস। তাঁর জয়ের ব্যবধান ৯৫৫ ভোট।

You might also like