Latest News

রাস্তার ধারে ইট-বালির স্তূপ, যাতায়াতের সমস্যা, অভিযোগ নিউটাউনবাসীর

দ্য ওয়াল ব্যুরো: নিউটাউনের (Newtown) মত আধুনিক শহরের বাসিন্দারা একের এক সমস্যায় জর্জরিত। অতিরিক্ত বৃষ্টিতে জল যন্ত্রণায় ভুগেছেন তাঁরা। সেই সমস্যা কাটিয়ে উঠতে না উঠতেই নতুন সমস্যা কপালে ভাঁজ ফেলেছে নিউটাউনবাসীর। রাস্তার ধারে স্তূপাকার ইট, বালি, সিমেন্টের (Building Materials) জেরে একাধিক সমস্যায় পড়েছেন তাঁরা।

এলাকাবাসীর অভিযোগ, রাস্তার ধারে এই ইট, বালির স্তূপের কারণে শুধু রাস্তায় যাতায়াতের অসুবিধা হয় তাই নয়, পরিবেশ দূষণ থেকে দুর্ঘটনা ঘটারও আশঙ্কা থেকে যায়। তাই অবিলম্বে এই ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানাচ্ছেন তাঁরা।

নিউটাউনের মত শহরে কোথাও না কোথাও নতুন কনস্ট্রাকশন তৈরি হচ্ছে। আর সেই কাজের জন্য ইট-বালি এসে জড়ো হচ্ছে রাস্তার পাশে। সেখানেই কাজ চলছে। দীর্ঘদিন ধরে রাস্তার পাশে এইসব স্তূপ থাকার কারণে বিবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন এলাকাবাসী। সম্প্রতি নিউটাউনের অ্যাকশন এরিয়া দুইয়ের একটি হোয়াটস অ্যাপ গ্ৰুপে এই নিয়ে সমস্যার কথা উঠে এসেছে।

আরও পড়ুন: বাল দরবারের মঞ্চে বন্যা ও করোনাকালে নিজের অভিজ্ঞতা শোনাবে বিহারের শিশুরা

শুধু রাস্তা সংকীর্ণ হয়ে যায় তাই নয়, ইট, বালির অংশ ড্রেনের মধ্যে পড়ে ড্রেনেজ সিস্টেম নষ্ট করে দেয়। এতে জল জমার সমস্যাও সৃষ্টি হয়। এছাড়াও খোলা রাস্তায় এইসব বস্তু থাকায় বাতাসও দূষিত হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।

নিউটাউন ফোরামের তরফে এই সমস্যার কথা প্রশাসনকে জানানো হয়েছে। দীর্ঘদিনের এই সমস্যা থেকে মুক্তি চাইছে এলাকাবাসী। নিউটাউন-কলকাতা ডেভলপমেন্ট অর্থারিটি বা এনকেডিএ-র তরফে বলা হয়, অবিলম্বে এইসব জিনিস সরানোর জন্য কন্ট্রাক্টদের নোটিশ দেওয়া হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like