Latest News

পাঞ্জাব সীমান্তে চিনে তৈরি ড্রোন গুলি করে নামাল বিএসএফ, কী ছিল ভিতরে?

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান (pakistan) থেকে পাঞ্জাবে (punjab)আকাশসীমা (airspace) লঙ্ঘন করে ড্রোন (drone) ঢুকে পড়া নতুন নয়। শুক্রবার গভীর রাতে এমনই একটি ড্রোনকে ভারত-পাকিস্তান সীমান্তে গুলি করে ফেলে দিল (shot down) সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) (bsf)।

ফিরোজপুর সেক্টরে ওয়ান বর্ডারের কাছে চিনের তৈরির ড্রোনটিকে ভূপতিত করে বাহিনী। তারা শনিবার  বিবৃতি দিয়ে বলেছে, কালো রঙের উড়ন্ত বস্তুটিকে টার্গেট করে আন্তর্জাতিক সীমান্ত থেকে প্রায় ৩০০ মিটার ও সীমান্তের বেড়া থেকে প্রায় ১৫০মিটার দূর থেকে গুলি ছোঁড়া হয়। রাত ১১টার পর ঘটেছে এ ঘটনা। একটি উচ্চপদস্থ সূত্র জানিয়েছে, ওয়ান  সীমান্তের কাছে ঘন কুয়াশা ছিল। সেখানকার দায়িত্বপ্রাপ্ত বিএসএফ জওয়ানদের একজন ড্রোনটিকে কম উচ্চতায় উড়তে দেখেন। তারপরই সেটি লক্ষ্য করে গুলি চলে। ড্রোন থেকে কিছু উদ্ধার হয়েছে কিনা, জানা যায়নি। সাধারণতঃ পাকিস্তান থেকে পাঠানো ড্রোনে মাদক বা অস্ত্রশস্ত্র ফেলে দেওয়া হয় ভারতীয় ভূখণ্ডে।

এদিকে বিএসএফ জওয়ানদের নজরে গুরদাসপুর সেক্টরে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে একটি লোকের সন্দেহজনক গতিবিধি নজরে এসেছে। সম্ভবতঃ ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল লোকটি।

এদিকে ড্রোন  গুলিতে ভূপতিত হওয়ার ঘটনাকে অস্ত্র করে মুখ্যমন্ত্রী চরণজিত্ সিং চান্নির বিরুদ্ধে পাঞ্জাবের নিরাপত্তার প্রশ্নকে গুরুত্ব না দেওয়ার অভিযোগ তুলে প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং কটাক্ষ করেছেন, সারা দিন ভাংড়া না নেচে উনি নিজের স্বরাষ্ট্রমন্ত্রীতে সক্রিয় হতে বলুন। রাজ্য বিপদের মুখে, এটা অস্বীকার করা বন্ধ করুন। পাঞ্জাব প্রদেশ  কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর নাম না করে ট্যুইটে লেখেন, আপনার দলীয় রাজ্য সভাপতিকে বলুন (অবশ্য যদি উনি আপনাকে গুরুত্ব দেন) উনি যেন ওনার বড় ভাই ইমরান খানকে আমাদের সীমান্ত রাজ্য পাঞ্জাবে অশান্তি বাঁধানো থামান! দিনকয়েক আগেই চান্নিকে ভাংড়ার তালে নাচতে দেখা যায়।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে কংগ্রেস হাইকম্যান্ড তাঁকে অপসারিত করার পর অমরিন্দর বিজেপির সঙ্গে জোট করে বিধানসভা ভোটে লড়ছেন।

 

 

You might also like