Latest News

ব্যাঙ্কের ভুলে অ্যাকাউন্টে এল ১৩০০ কোটি! ফেরাতে নারাজ গ্রাহকরা

দ্য ওয়াল ব্যুরো: গ্রাহকদের বড়দিনের উপহার দিতে চেয়েছিল ব্যাঙ্ক। তা করতে গিয়ে তাদের একেবারে ল্যাজেগোবরে দশা হল। অল্প টাকা ঢালতে গিয়ে হাত থেকে ফস্কে গেল কোটি কোটি টাকা।

ঘটনা কী?

জানা গেছে, বড়দিন উপলক্ষ্যে গ্রাহকদের খুশি করতে লন্ডনের স্যানট্যান্ডার ব্যাঙ্ক থেকে কিছু পরিমাণ টাকা সকলের অ্যাকাউন্টে দিয়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছিল। সেই মতো টাকা ঢুকেও যায় গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। কিন্তু অ্যাকাউন্ট চেক করতেই চমকে ওঠেন গ্রাহকরা। দেখেন বিপুল পরিমাণ টাকা ঢুকে গেছে সেখানে।

সূত্রের খবর, ভুল করে গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই ব্যাঙ্কের তরফ থেকে প্রায় ১৩০০ কোটি টাকা পাঠিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এই টাকা একবার অ্যাকাউন্টে ঢুকে যাওয়ার পর আর ফেরাতে নারাজ গ্রাহকরা।

এই ঘটনায় মাথায় হাত পড়েছে লন্ডনের স্যানট্যান্ডার ব্যাঙ্ক কর্তৃপক্ষের। তাদের মোট গ্রাহকসংখ্যা ১ কোটি ৪০ লক্ষ। ব্রিটেন জুড়ে ৬০০-র বেশি শাখা রয়েছে এই ব্যাঙ্কের। তাদের দাবি বারবার অনুরোধ সত্ত্বেও টাকা ফেরাতে চাইছেন না কেউ। তাতে বিপুল আর্থিক ক্ষতির আশঙ্কা রয়েছে ওই ব্যাঙ্কের। যেভাবে হোক ওই টাকা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। কিন্তু টাকা একবার পেলে কেই বা ফেরাতে চায়।

তবে ব্রিটেনের আইন অনুসারে ব্যাঙ্কের ভুল হলে এই টাকা না ফেরানো আইনত অপরাধ। এতে গ্রাহকের ১০ বছর পর্যন্ত জেল হতে পারে।

You might also like