Latest News

পাঁউরুটির দাম বাড়ছে চার বছর পর! রবিবার থেকেই খরচ বেশি মধ্যবিত্তর, দেখে নিন কত

দ্য ওয়াল ব্যুরোঃ সকাল-বিকেল-সন্ধে, পাঁউরুটি না হলে চলে না। কিন্তু বাঙালির সেই সাধের জলখাবারে এবার মূল্যবৃদ্ধির থাবা বসল। আগামী রবিবার থেকেই বাড়তে চলেছে পাঁউরুটির দাম।

পশ্চিমবঙ্গ বেকারস অ্যাসোসিয়েশন থেকে এদিন বিবৃতি দিয়ে জানানো হয়েছে প্রতি ৪০০ গ্রাম পাঁউরুটিতে ৪ টাকা করে দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। আগামী ৩০ জানুয়ারি থেকে এই বর্ধিত দাম কার্যকর হবে। বেকারস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তথা তৃণমূল বিধায়ক ইদ্রিস আলির সভাপতিত্বে ডাকা বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে খবর।

রাজ্যের বেকারি শিল্পের সংগঠনের বক্তব্য, কাঁচামালের দাম অত্যধিক পরিমাণে বেড়ে গেছে। সেই কারণেই পাঁউরুটির দাম বাড়াতে হয়েছে। ময়দা, চিনি, ভোজ্য তেল, ইস্ট, জ্বালানি সবকিছুই হয়েছে আকাশছোঁয়া। বেড়েছে পাঁউরুটি কারখানায় শ্রমিকদের বেতনও। সেই কারণেই দাম বাড়াতে বাধ্য হয়েছে সংগঠন।

দীর্ঘ চার বছর পর পাঁউরুটির দাম বাড়ছে। সংগঠনের প্রেসিডেন্ট ইদ্রিস আলি বলেছেন, অনেক আগে সরকার পাঁউরুটির কাঁচামাল সস্তায় নিয়ন্ত্রিত দামে বেকারি সংগঠনগুলিকে দিত। কিন্তু এখন আর তা হয় না। খোলা বাজার থেকেই এখন কাঁচামাল কিনতে হয় সংগঠনকে। তাই দাম বাড়ানো ছাড়া উপায় নেই।

রাজ্যে এই মুহূর্তে ৪ হাজারের বেশি বেকারি রয়েছে। প্রতিদিন এ রাজ্যে এক কোটির বেশি মানুষ পাঁউরুটি খান। দাম বেড়ে যাওয়ায় তাঁদের পকেটে চাপ পড়তে চলেছে বলাই বাহুল্য।

You might also like