Latest News

Bowbazar: মাটি বিশেষজ্ঞদের আনুক মেট্রো, পরামর্শ না মানলে ছাড়পত্র দেবে না কর্পোরেশন: ববি হাকিম

দ্য ওয়াল ব্যুরো: ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ফের বউ বাজারে (Bowbazar) কম বেশি এক ডজন বাড়িতে ফাটল ধরেছে। খসে পড়ছে চাঙড়। দুর্গা পিতুরি লেনের বাসিন্দাদের কার্যত উদ্বাস্তু জীবন কাটাতে হচ্ছে। এ নিয়ে শুক্রবার কড়া প্রতিক্রিয়া দিলেন কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ববি হাকিম (Boby hakim)।

এদিন তিনি (Boby hakim) বলেন, কলকাতার মাটির ধরন কেমন, সেখানে কী করতে হবে, এ ব্যাপারে সম্যক ধারণা পাওয়ার জন্য মেট্রো রেলের উচিত এখনই মাটি বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা। তাঁর কথায়, মাটি বিশেষজ্ঞরা ছাড়া এ ব্যাপারে সঠিক করে কেউ কিছু বলতে পারবেন না। ফলে আজ সমস্যার সাময়িক সমাধান হলেও ৫০ বছর পর কী হবে তা বলা মুশকিল। তাই সমাধান করতে হলে স্থায়ী সমাধান করতে হবে (Bowbazar)।

তৃণমূল বিধায়কের পরিবারের বিরুদ্ধে বধূ নির্যাতনের মামলা গ্রহণ করতে নির্দেশ আদালতের

কলকাতার মেয়র আরও বলেন, প্রাথমিক তদন্তের জন্য কলকাতা কর্পোরেশন ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি হয়েছে। তারা আজ রিপোর্ট দেবে। এদিন বিকেলে তাঁদের সঙ্গে বৈঠক করার কথা মেয়রের।

২০১৯ সালেও বউ বাজারে বিভীষিকা তৈরি হয়েছিল। এদিন ববি হাকিম বলেন, সেই সময়ে যে পরামর্শ দেওয়া হয়েছিল পুরসভার তরফে তার সবগুলো যথাযথ ভাবে মানা হয়নি। তিনি এও বলেন, এরপর পরামর্শ না  মানলে পুরসভা প্রয়োজনীয় ছাড়পত্র দেবে না। তাঁর কথায়, মানুষের জীবনকে কখনই অনিশ্চয়তার মধ্যে ফেলা যায় না।

বউ মাজারে মাটির নীচে যে ছিদ্র তৈরি হয়েছিল এবং যেখান থেকে জল বের হচ্ছিল তা ৪৮ ঘণ্টার চেষ্টায় বন্ধ করা গিয়েছে। এ ব্যাপারে মেয়র বলেন, ওই জল কোথায় গেছে তা কেউ বলতে পারবে না। আবার যে ছিদ্র হবে না সেটাও বলতে পারবে না। তাই দরকার বিশেষজ্ঞদের পরামর্শ।

You might also like