Latest News

অবসরপ্রাপ্ত সরকারি কর্তার বাড়িতে বোমাবাজি! ফের সেই বারুইপুরে

দ্য ওয়াল ব্যুরো, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুরে ফের বোমাবাজি (Bombing)। প্রাক্তন সরকারি আধিকারিকের (Ex Government Officer) বাড়িতে রাতের অন্ধকারে পরপর দুটো বোমা মারা হয়। ঘটনার জেরে বাড়ির ভেতরে আগুন‌ও ধরে যায়। তবে এলাকার মানুষ এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কে বা কারা, কেন বোমা ছুড়েছে তা নিয়ো ধোঁয়াশায় আছেন ওই অবসরপ্রাপ্ত সরকারি কর্তা।

গত ৪০ বছর ধরে বারুইপুর (Baruipur) পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের ধপধপি রোডের বাড়িতে পরিবার নিয়ে থাকেন নিকুঞ্জবিহারী দাস। তিনি রাজ্যের ভূমি রাজস্ব দফতরের প্রাক্তন আধিকারিক। শুক্রবার রাতে স্ত্রীর সঙ্গে যখন খাচ্ছিলেন সেই সময়‌ই প্রথম বোমাটি ছোড়া হয় দোতলার জানালা লক্ষ্য করে। ঘড়ির কাঁটায় তখন ১১.০৫ টা বাজে বলে জানিয়েছেন বৃদ্ধ নিকুঞ্জবাবু।

প্রথম বোমার আঘাতেই জানার কাচ ঝুর ঝুর করে ভেঙে পড়ে। গোটা বারান্দা ধোঁয়ার ভরে যায়। কোনরকমে ঘরে ঢুকে পড়ার চেষ্টা করার মধ্যেই দ্বিতীয় বোমাটি ছোড়া হয় বলে অভিযোগ। এরপরই বারান্দায় রাখা তক্তপোষের বিছানায় আগুন ধরে যায়। সেই সময় প্রতিবেশীরা ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বলে জানিয়েছেন ওই প্রাক্তন সরকারি আধিকারিক।

কেন বোমা ছোড়া হল সেই বিষয়ে কোন‌ও ধারণাই করতে পারছেন না নিকুঞ্জবিহারী দাস। তিনি জানান দুই যুবক বাইকে করে এসে বোমা ছুড়ে পালিয়ে যায়। তবে প্রতিবেশীদের সকলের সঙ্গে খুব ভাল সম্পর্ক আছে। কোথাও কারোর সঙ্গে ঝামেলা নেই। তাই কেন তাঁদের বাড়িতে বোমা ছোড়া হল বুঝতে পারছেন না ওই বৃদ্ধ। ঘটনার খবর পেয়ে বারুইপুর থানার পুলিশ আসে। তারা ঘটনাস্থল থেকে বোমার নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিশ।

You might also like