Latest News

সাংবাদিককে অপহরণ করে জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা! তোলপাড় বিহার

দ্য ওয়াল ব্যুরোঃ চারদিন আগে অপহরণ করা হয়েছিল বিহারের (Bihar) এক তরুণ সাংবাদিককে (Journalist)। শুক্রবার তাঁর দগ্ধ দেহ পাওয়া গেল গ্রামের ধারের রাস্তায়। ২২ বছর বয়সি এই সাংবাদিকের নির্মম পরিণতিতে কার্যত তোলপাড় নীতিশ কুমারের রাজ্য।

জলপাইগুড়ির কোভিড হাসপাতালে হাতির তাণ্ডব, ভাঙল দেওয়াল

জানা গেছে মৃত সাংবাসিকের নাম বুদ্ধিনাথ ঝাঁ। স্থানীয় একটি নিউজ পোর্টালের হয়ে কাজ করতেন তিনি। দিন কয়েক আগে তিনি নিজের ফেসবুকে বিহারের একটি ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস করেছিলেন। তাঁর এই কাজের জেরে এলাকার বেশ কয়েকটি ভুয়ো ক্লিনিক হাতেনাতে ধরা পড়ে। কোনওটা একেবারে বন্ধ করে দেওয়া হয়। কোনওটা আবার পড়ে মোটা অঙ্কের জরিমানার কবলে।

এই ঘটনার পরপরই বিদ্ধিনাথের কাছে অসংখ্য বেনামি ফোনকল আসতে থাকে যেখানে তাঁকে হুমকি দেওয়া হয় নানাভাবে। কেউ কেউ আবার ঘুষ দিতেও চান তরুণ এই সাংবাদিকটিকে। কিন্তু কারও কথাতেই নিজের কাজ থামিয়ে রাখেননি তিনি। আর তারই মাশুল তাঁকে দিতে হল প্রাণ দিয়ে।

মঙ্গলবার রাতে নিখোঁজ হন বুদ্ধিনাথ। বেনিপট্টির লোহিয়াচকে নিজের বাড়ির কাছেই তাঁকে শেষবার দেখা গিয়েছিল। পরদিন সকাল থেকে আর তাঁকে দেখতে পাওয়া যায়নি। পরিবারের তরফে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়। পুলিশের তৎপরতায় উদ্ধার হয় বুদ্ধিনাথের মোবাইল ফোন।

বিহারের মধুনবি জেলার এক গ্রামের ধারে শুক্রবার রাতে পড়ে থাকতে দেখা যায় সাংবাদিকের দগ্ধ দেহ। পরিবারের লোকজন তা শনাক্ত করেন। ময়নাতদন্তের পর দেহটি সৎকার করা হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like