Latest News

ক্ষতবিক্ষত শেয়ালের দেহ উদ্ধার ময়নাগুড়িতে, কয়েকদিন ধরেই জখম করছিল গ্রামবাসীদের

দ্য ওয়াল ব্যুরো: ক্ষতবিক্ষত এক শেয়ালের মৃতদেহ (body of beaten fox) উদ্ধার ঘিরে শোরগোল ময়নাগুড়িতে (Moynagudi)। তার গায়ে একাধিক আঘাতের চিহ্ন দেখে প্রশ্ন উঠেছে, শেয়ালটিকে কি পিটিয়ে মেরেছেন গ্রামবাসীরা!

স্থানীয় সূত্রের খবর, ময়নাগুড়ি ভোটপট্টি অঞ্চলের বালাসান গ্রামে গত শনি এবং রবিবার টানা দু’দিন ধরে শেয়ালের হামলায় ঘায়েল হয়েছেন ছ’জন। আহত হয়েছে গবাদি পশুও। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামে।

আজ, সোমবার, এ বিষয়ে খবর পেয়ে গরুমারা বন্যপ্রাণী বিভাগের রামশাই মোবাইল রেঞ্জের বনকর্মী ও ময়নাগুড়ি রোড পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছন। এর পরে তাঁরা এলাকা পরিদর্শন করতে গিয়ে মাঠ থেকে একটি শেয়ালের মৃতদেহ উদ্ধার করেন। তার দেহের একাধিক জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে বলে জানা যায়। গায়ে একটি বাঁশের বাতাও বিঁধে ছিল।

দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দিয়ে এলাকায় পটকা বিতরণ করা হয় বন দফতরের পক্ষ থেকে। মৃতদেহ দেখে বন ও পরিবেশ কর্মীদের একাংশের ধারণা হয়, শেয়ালটিকে পিটিয়ে মারা হয়েছে। যদিও তারা এই নিয়ে সরাসরি কিছু মন্তব্য করতে চাননি।

জানা গেছে, স্থানীয় চা বাগানে একটি শেয়াল বাচ্চা দিয়েছে। আর এই কারণেই চা বাগানে কেউ এলে তাদের উপর হামলা চালাচ্ছে। ময়নাগুড়ি পরিবেশ প্রেমী সংগঠনের সম্পাদক নন্দু রায় বলেন, ‘গত কয়েকদিন ধরেই এই এলাকার ছ’জনকে আক্রমণ করেছে শেয়াল। আমরা এলাকায় সচেতনতা প্রচার করলাম।’

ঘটনায় রামশাই মোবাইল রেঞ্জের রেঞ্জ অফিসার প্রদ্যুত কুমার দাস জানিয়েছেন মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

লুডোর নেশা সর্বনাশা! সর্বস্ব খুইয়ে বাড়িওয়ালার কাছে নিজেকে বাজি ধরলেন তরুণী, তারপর…

You might also like