Latest News

‘চোখ থেকে গোলাপি চশমা সরিয়ে দেখুন নদীতে লাশ ভাসছে’, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ রাহুলের

দ্য ওয়াল ব্যুরো: সেন্ট্রাল ভিস্তা প্রজেক্ট নিয়ে ফের একবার কংগ্রেসের তোপের মুখে প্রধানমন্ত্রী। এবার নরেন্দ্র মোদীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী।

এদিন সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর সমালোচনা করে ফের একবার সরব হয়েছেন রাহুল। টুইটে তিনি লিখেছেন, “অগুন্তি মৃতদেহ নদীতে ভেসে যাচ্ছে। হাসপাতালের বাইরে মাইলের পর মাইল লাইন পড়ছে। মানুষের শান্তিতে নিরাপদে বেঁচে থাকার উপায়টাই কেড়ে নেওয়া হয়েছে।” এরপরই সরাসরি প্রধানমন্ত্রীকে নিশানা করেন রাহুল।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী, আপনি আপনার চোখ থেকে গোলাপি চশমাটা সরান। ওটার জন্যই আপনি সেন্ট্রাল ভিস্তা প্রজেক্ট ছাড়া আর কিছু দেখতে পান না।”

আজও উত্তরপ্রদেশের গাজিপুরে গঙ্গার ধারে ভেসে এসেছে পচা গলা একাধিক লাশ। এই নিয়ে টানা দুদিন এমন ঘটনা ঘটল। গতকাল বিহারের বক্সারেও এই নিয়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছিল। কোভিডের ছোবলে যেভাবে রোজ রোজ হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন তাতে শ্মশান আর কবরস্থান গুলোতে সৎকারের জায়গা হচ্ছে না। নিরুপায় হয়ে মানুষ গঙ্গায় দেহ ভাসিয়ে দিচ্ছেন, তেমনটাই অনুমান প্রশাসনের।

এদিকে করোনা আবহেও বন্ধ হয়নি প্রধানমন্ত্রীর নতুন বাসভবন বানানোর কাজ। ২০ হাজার কোটি টাকা খরচ করে এই কাজ চালানো হচ্ছে। ইতিমধ্যে একাধিক বার বিরোধীদের তোপের মুখে পড়েছে কেন্দ্র। গতকাল এই নিয়ে সমালোচনা করেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীও।

তিনি বলেছিলেন এত টাকা খরচ করে যে প্রজেক্ট বানানো হচ্ছে সাম্প্রতিক পরিস্থিতিতে তা একেবারেই নিরর্থক। বরং ওই টাকায় কোটি কোটি ভ্যাকসিনের ডোজ, অক্সিজেন সিলিন্ডার কিংবা রেমডিসিভির ওষুধের ব্যবস্থা করা যায়।

You might also like