Latest News

Boby-Bratya: ববি-ব্রাত্যর বিলেত সফর বাতিল, মমতা ঘোষণা করেছিলেন শিল্প সম্মেলনে

দ্য ওয়াল ব্যুরো: গত মাসে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে ব্রিটিশ প্রতিনিধি দলের সামনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, সেখানকার সম্মেলনে যাবেন রাজ্যের দুই মন্ত্রী ববি হাকিম এবং ব্রাত্য বসু (Boby-Bratya)। শনিবার তাঁদের লন্ডন রওনা হওয়ার কথা ছিল। সূত্রের খবর, চলতি পরিস্থিতির কারণে দুই মন্ত্রীর বিলেত সফর বাতিল করা হয়েছে।

আগামী সোমবার লন্ডনে একটি বাণিজ্য সম্মেলন রয়েছে। জানা গিয়েছে, শনিবার রওনা হয়ে সোমবার সেই সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল পুর ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Boby-Bratya)। কিন্তু তা হচ্ছে না।

কয়েক বছর আগে মুখ্যমন্ত্রীর লন্ডন সফরের সময়ে সেখানকার সুসংহত পরিবহণ ব্যবস্থা দেখে এসেছিলেন। সেবার মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন তৎকালীন পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। লন্ডনের আদলে কলকাতার সুসংহত পরিবহণ ব্যবস্থা তৈরির কাজ অনেকটা এগিয়ে দেন তিনি। কিন্তু মূল কাজটি এখনও বাকি। তাহল, এক টিকিটে রেল, মেট্রো, ট্রাম, বাস, ফেরিতে চলাচলের ব্যবস্থা। ইতিমধ্যে লন্ডনের পরিবহণ ব্যবস্থায় অনেকটা পরিবর্তন এসেছে বলে বিজিবিএসে জানান ব্রিটেনের প্রতিনিধিরা।

সময়ের আগেই নিজামে পরেশ, পরপর তিন দিন জেরা মন্ত্রীকে

লন্ডনের শিক্ষা প্রতিষ্ঠানগুলির সঙ্গে কলকাতা তথা রাজ্যের কলেজ – বিশ্ব বিদ্যালয়গুলির শিক্ষা আদানপ্রদানের পথ খোঁজার জন্য পাঠানো হচ্ছিল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও শিক্ষা সচিব মনীশ জৈনকে।

ঘটনা হল শনিবার যে সময়ে এই খবর জানা গেল তখন নিয়োগ দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে সিবিআইয়ের জেরার মুখে খোদ শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। শোনা যাচ্ছে শিক্ষা দফতরের এক বড় কর্তাকেও নাকি কেন্দ্রীয় এজেন্সি ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারে। ফলে সাম্প্রতিক পরিস্থিতিতে এই সফর বাতিল করা হল বলে মনে করা হচ্ছে।

You might also like