Latest News

পার্থর নেমপ্লেট খুলে ফেলা হল নবান্ন থেকে

দ্য ওয়াল ব্যুরো: পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাম লেখা বোর্ড নবান্ন থেকে সরিয়ে দেওয়া হল। বৃহস্পতিবার তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই দেখা গেল নবান্নে (Nabanna) তাঁর নাম লেখা যে বোর্ড ছিল তা খুলে ফেলা হয়েছে।

নবান্নের দোতলার একটি অফিসঘরে বসতেন পার্থ চট্টোপাধ্যায়। তার বাইরে তাঁর নেমপ্লেট ছিল। তাঁর মিনিস্ট্রির পোর্টফোলিও ছিল সেখানে। নবান্নে মাঝেমধ্যে যখন পার্থবাবু আসতেন, তখন এই ঘরেই বসতেন। সাংবাদিকদের সঙ্গে কথাও বলতেন এই ঘর থেকেই। এছাড়া অফিসের কাজকর্মও করতেন এখানে।

এই ঘর থেকেই বৃহস্পতিবার বিকেলে রাতারাতি সরিয়ে ফেলা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নাম লেখা বোর্ডটি। শিল্প দফতরের দায়িত্ব ছিল তাঁর। এদিন সেই দায়িত্ব থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে। পার্থ চট্টোপাধ্যায় যা যা দেখতেন আপাতত তার দায়িত্ব নিজের কাছে রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁকে টানা প্রায় ২৬ ঘণ্টা জেরা করার পর গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকেও বিপুল নগদ টাকা পাওয়া গেছে। এরপরই পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আওয়াজ তোলে বিরোধীরা। জনমতও তাঁড় প্রতি বিরুপ। এমনকি দলের অভ্যন্তরেও পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কথা উঠেছিল। তারপরেই বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে বরখাস্ত করে দেওয়া হয়। অনেকের মতে তৃণমূলের মহাসচিব পদ থেকেও তাঁকে বহিষ্কার করা হতে পারে।

আরও পড়ুন: পার্থকে শিল্প থেকে সরিয়েই শিল্প বৈঠকে মমতা

You might also like