Latest News

শুক্রবার মালবাজারে বিজেপির প্রতিনিধি দল, পুরপ্রধানের পদত্যাগ চাইল সিপিএম

দ্য ওয়াল ব্যুরো: ডুয়ার্সের মাল নদীতে (Mal River) হড়পা বানে ভয়াবহ দুর্ঘটনায় এখনও অবধি মৃত ৮, নিখোঁজ অনেকে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী মৃত ও আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। এমন পরিস্থিতিতেই এবার মালবাজার যাচ্ছে বিজেপির (BJP) ৯ সদস্যের প্রতিনিধি (delegates) দল। মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে চায় বিজেপির প্রতিনিধি দল। প্রতিনিধি দলে রয়েছেন সাতজন বিজেপি বিধায়ক ও একজন সাংসদ।

সূত্রের খবর, বুধবার রাতে যেখানে দুর্ঘটনা ঘটেছে, সেই স্থানেই যাবে সেই নয়জন প্রতিনিধি। বঙ্গ বিজেপির তরফে চিঠি লিখে এমনটাই জানানো হয়েছে রাজ্য পুলিশের ডিজি। এরপর নিহতদের পরিবারের সঙ্গেও তাঁরা দেখা করতে চান বলে খবর।

এই প্রতিনিধি দলে আছেন জলপাইগুড়ি জেলার বিজেপি সভাপতি বাপি গোস্বামী, আলিপুরদুয়ারের সাংসদ জয়ন্ত রায়, বিধায়ক দীপক বর্মণ, শঙ্কর ঘোষ, মনোজ টিগ্গা, পুনা ভেংরা, কৌশিক রায়, বিষ্ণুপদ রায় ও শিখা চট্টোপাধ্যায়। তাঁরা কাল গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন। আর তাঁদের সুরক্ষার দায়িত্ব রাজ্য পুলিশের ওপরই ছেড়ে দিচ্ছে বিজেপি।

এদিকে, মাল নদীর প্রতিমা নিরঞ্জনের সময় প্রশাসনিক গাফিলতির অভিযোগ তুলে তৃণমূল পরিচালিত মাল পুরসভার চেয়ারম্যান স্বপন সাহার পদত্যাগ দাবি করল সিপিএম রাজ্য কমিটি। বৃহস্পতিবার রাতে জলপাইগুড়ি প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে সিপিএম রাজ্য কমিটির পক্ষে এই দাবি করেন চা শ্রমিক নেতা তথা সিপিএমের রাজ্য কমিটির সদস্য জিয়াউর আলম।

অন্যদিকে, বৃহস্পতিবার বিকেলে জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন, জলপাইগুড়ির কার্নিভাল বাতিল করা হয়েছে। জেলাশাসক তাঁর বিবৃতিতে জানিয়েছেন, এই শোকের আবহে, জেলার মানুষের অনুভূতির কথা বিবেচনা করে কার্নিভাল বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হড়পার ধাক্কা! কার্নিভাল বাতিল জলপাইগুড়িতে, শোকের মধ্যে উৎসব নিয়ে উঠছিল প্রশ্ন

You might also like