Latest News

মঙ্গলবার থেকে উত্তরপ্রদেশে বাড়ি বাড়ি ঘুরে প্রচার শুরু বিজেপির, রথ বেরোবে ১৪ ই

দ্য ওয়াল ব্যুরো : ‘মঙ্গলবার থেকে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বাড়ি বাড়ি ঘুরে প্রচার করবে বিজেপি (BJP)। সরকারের বিভিন্ন সাফল্যের কথা মানুষের সামনে তুলে ধরা হবে।’ সোমবার এমনই জানিয়েছেন বিজেপির উত্তরপ্রদেশ শাখার প্রধান স্বতন্ত্র দেব সিং (Swatantra Dev Singh)। তাঁর কথায়, “বিজেপির কর্মী ও নেতারা কোভিড বিধি মেনে মানুষের কাছে যাবেন। কেন্দ্র ও রাজ্যের সরকার কৃষক, শ্রমিক, মহিলা ও যুবকদের জন্য কী কর্মসূচি নিয়েছে বুঝিয়ে বলবেন।” বিজেপির দাবি, কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পে রাজ্যে সাড়ে তিন কোটির বেশি মানুষ উপকৃত হয়েছেন।

উত্তরপ্রদেশে ভোট কেন্দ্রের সংখ্যা ৯২ হাজার ৮২১। পোলিং বুথের সংখ্যা ১ লক্ষ ৭৪ হাজার ৩৫১। বিজেপি প্রতিটি বুথেই বাড়ি বাড়ি ঘুরে প্রচার চালাতে চায়। আগামী ১৪ জানুয়ারি, মকর সংক্রান্তির দিন ‘এলইডি রথ’ বার করবে বিজেপি। স্বতন্ত্র দেব সিং জানিয়েছেন, এই রথগুলি রাজ্যের ৪০৩ টি বিধানসভা কেন্দ্রে প্রচার করবে। সরকারের নানা সমাজকল্যাণমূলক প্রকল্প ও আইন-শৃঙ্খলার উন্নতির কথা মানুষের সামনে তুলে ধরা হবে। রাজ্যের বিজেপি প্রধানের কথায়, “প্রত্যেক এমপি, এমএলএ, মন্ত্রী, জনপ্রতিনিধি ও দলের নেতা প্রচারে অংশ নেবেন।”

আগামী ১০ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন। ভোটগ্রহণ করা হবে সাতটি পর্যায়ে। বিজেপির আশা, গতবারের চেয়ে বেশি জনাদেশ নিয়ে তারা ক্ষমতায় আসবে। সেই লক্ষ্যে ভোটের আগে উত্তরপ্রদেশে প্রচারে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

রাজ্যে বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী অখিলেশ সিং যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী পার্টি ও মায়াবতীর বহুজন সমাজ পার্টি। অখিলেশের দাবি, রাজ্যে ৪০৩ টি আসনের মধ্যে তাঁর দল জিতবে ৪০০ টি।

You might also like